ঐতিহ্যবাহী চড়াডাঙ্গা দরবার শরীফে ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত ঐতিহ্যবাহী চড়াডাঙ্গা দরবার শরীফে ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৮ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কুমারখালীতে ৪০ কেজি ওজনের গাঁজার গাছসহ আটক ১ পাবনায় শিক্ষকদের বরণ ও প্রাথমিক শিক্ষা পদক অনুষ্ঠান দিনে শুনসান নিরবতা, আঁধার নামলেই শুরু হয় সুজানগরে বালু উত্তোলনের মহোৎসব  পাবনায় বই মেলার উদ্বোধন করলেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ মারা গেছেন ভাষার জন্য প্রাণ দেওয়া বিশ্বে অনন্য উদাহরণ : সেনাপ্রধান  পাাবনায় ইন্টার্ন নার্সকে মারধরের প্রতিবাদে তৃতীয়দিনে কর্মবিরতি রূপপুর নিয়ে প্রশ্ন করায় ক্ষেপে গেলেন মন্ত্রী ইয়াফেস, জড়ালেন তর্কে পাবনা জেনারেল হাসপাতালের নার্সকে মারধরের অভিযোগ দালালের বিরুদ্ধে ‘আমার সঙ্গে আল্লাহ ছাড়া কেউ নেই, এজন্য বিচারও চাইনি!’

ঐতিহ্যবাহী চড়াডাঙ্গা দরবার শরীফে ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : ২ সপ্তাহ আগে
  • ৬৫ বার পঠিত

পাবনার আতাইকুলার চড়াডাঙ্গায় বার্ষিক ঈছায়ে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নবীপ্রেমী ধর্মপরায়ণ মুসল্লিদের পদচারণায় মুখরিত হয়ে উঠে চড়াডাঙ্গা ক্বোরআন-সুন্নাহ্ মিশন প্রাঙ্গণ।  জিকির-আসকারে মুখরিত হয়ে উঠে দরবার শরীফ।

বৃহস্পতিবার পাবনার সদর উপজেলার আতাইকুলার ক্বোরআন-সুন্নাহ্ মিশন (প্রতিষ্ঠাতা: শাহ ছুফী আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল হাই পীর ক্বেবলা রহমাতুল্লাহি ‘আলাইহি) এই ঐতিহ্যবাহী মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম। এসময় তিনি চড়াডাঙ্গা ক্বোরআন-সুন্নাহ্ মিশনের উন্নয়নকল্পে সহযোগিতার আশ্বাস দেন।

মাহফিলে আমন্ত্রিত মেহমান হিসেবে ছিলেন ভারতের ফুরফুরা দরবার শরীফের মুজাদ্দিদে জামান হযরত আবু বকর সিদ্দিকী আল-কোরাইশী (রহ:) এর আওলাদ, আলহাজ্ব হযরত মাও: মো: আব্দুস সাত্তার সিদ্দিকী আল কোরাইশী পীর ক্বেবলা ছাহেব এবং মাও: মো: সাইফুল্লাহ সিদ্দিকী আল কোরাইশী পীর কেবলা ছাহেব।

এছাড়াও উপস্থিত ছিলেন হাক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া, সুন্নতী জামে মসজিদ, সুন্নীয়া মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা সভাপতি ও পরিচালক মুহাম্মড MMD আলহাজ্ব ড. আশরাফ আলিমুল্লাহ সিদ্দিকী, পীর ক্বেবলা, বগুড়া ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, লেখক ও গবেষক, মুনাজেরে আহল সুন্নাহ হযরত মাওলানা মো. রবিউল ইসলাম জিহাদী, লক্ষীপুর দাখিল মাদ্রাসার সুপার হযরত মাওলানা মো. আব্দুল বারী এবং মজলিশে শুরা কমিটির সদস্য হযরত নুর মুহাম্মদ আজাদ খান চিশতী ছাহেব।

ক্বোরআন-সুন্নাহ্ মিশনের মোতাওয়াল্লী আলহাজ্ব হযরত মাওলানা মু’তাসিম বিল্লাহ মাসুমের সভাপতিত্বে মাহফিল পরিচালনা করেন অত্র মিশনের পেশ ইমাম আলহাজ্ব মাওলানা মো. তবিবুর রহমান ছাহেব।

উক্ত মাহফিল প্রতি বছরের ন্যায় সারারাত ব্যাপী অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন প্রান্থ থেকে হাজার হাজার মানুষ মাহফিলে যোগদান করেন। তারা আত্মীয়-স্বজনের রুহের মাহফেরাত কামনা, আল্লাহ ও আল্লাহর রাসুল (সা.) এর রেজামন্দি লাভসহ দোজাহানের কামিয়াবি হাসিলের জন্য দোয়া ও জিকির আসকার করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park