ঐতিহ্যবাহী চড়াডাঙ্গা দরবার শরীফে ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত ঐতিহ্যবাহী চড়াডাঙ্গা দরবার শরীফে ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চাটমোহর উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিলেন আতিকুর রহমান আতিক পাবনায় ভোট না করায় চেয়ারম্যানের বাড়িতেই চেয়ারম্যানকে হুমকি দিল আ.লীগ নেতা! ৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক

ঐতিহ্যবাহী চড়াডাঙ্গা দরবার শরীফে ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : ১ বছর আগে
  • ২০২ বার পঠিত

পাবনার আতাইকুলার চড়াডাঙ্গায় বার্ষিক ঈছায়ে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নবীপ্রেমী ধর্মপরায়ণ মুসল্লিদের পদচারণায় মুখরিত হয়ে উঠে চড়াডাঙ্গা ক্বোরআন-সুন্নাহ্ মিশন প্রাঙ্গণ।  জিকির-আসকারে মুখরিত হয়ে উঠে দরবার শরীফ।

বৃহস্পতিবার পাবনার সদর উপজেলার আতাইকুলার ক্বোরআন-সুন্নাহ্ মিশন (প্রতিষ্ঠাতা: শাহ ছুফী আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল হাই পীর ক্বেবলা রহমাতুল্লাহি ‘আলাইহি) এই ঐতিহ্যবাহী মাহফিল অনুষ্ঠিত হয়।

মাহফিলে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম। এসময় তিনি চড়াডাঙ্গা ক্বোরআন-সুন্নাহ্ মিশনের উন্নয়নকল্পে সহযোগিতার আশ্বাস দেন।

মাহফিলে আমন্ত্রিত মেহমান হিসেবে ছিলেন ভারতের ফুরফুরা দরবার শরীফের মুজাদ্দিদে জামান হযরত আবু বকর সিদ্দিকী আল-কোরাইশী (রহ:) এর আওলাদ, আলহাজ্ব হযরত মাও: মো: আব্দুস সাত্তার সিদ্দিকী আল কোরাইশী পীর ক্বেবলা ছাহেব এবং মাও: মো: সাইফুল্লাহ সিদ্দিকী আল কোরাইশী পীর কেবলা ছাহেব।

এছাড়াও উপস্থিত ছিলেন হাক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া, সুন্নতী জামে মসজিদ, সুন্নীয়া মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা সভাপতি ও পরিচালক মুহাম্মড MMD আলহাজ্ব ড. আশরাফ আলিমুল্লাহ সিদ্দিকী, পীর ক্বেবলা, বগুড়া ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, লেখক ও গবেষক, মুনাজেরে আহল সুন্নাহ হযরত মাওলানা মো. রবিউল ইসলাম জিহাদী, লক্ষীপুর দাখিল মাদ্রাসার সুপার হযরত মাওলানা মো. আব্দুল বারী এবং মজলিশে শুরা কমিটির সদস্য হযরত নুর মুহাম্মদ আজাদ খান চিশতী ছাহেব।

ক্বোরআন-সুন্নাহ্ মিশনের মোতাওয়াল্লী আলহাজ্ব হযরত মাওলানা মু’তাসিম বিল্লাহ মাসুমের সভাপতিত্বে মাহফিল পরিচালনা করেন অত্র মিশনের পেশ ইমাম আলহাজ্ব মাওলানা মো. তবিবুর রহমান ছাহেব।

উক্ত মাহফিল প্রতি বছরের ন্যায় সারারাত ব্যাপী অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন প্রান্থ থেকে হাজার হাজার মানুষ মাহফিলে যোগদান করেন। তারা আত্মীয়-স্বজনের রুহের মাহফেরাত কামনা, আল্লাহ ও আল্লাহর রাসুল (সা.) এর রেজামন্দি লাভসহ দোজাহানের কামিয়াবি হাসিলের জন্য দোয়া ও জিকির আসকার করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park