লন্ডনে পুলিশের এক কর্মকর্তা চাকরি জীবনে ধর্ষণ করেছেন ২৪টি! লন্ডনে পুলিশের এক কর্মকর্তা চাকরি জীবনে ধর্ষণ করেছেন ২৪টি! – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পাবনায় ভোট না করায় চেয়ারম্যানের বাড়িতেই চেয়ারম্যানকে হুমকি দিল আ.লীগ নেতা! ৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

লন্ডনে পুলিশের এক কর্মকর্তা চাকরি জীবনে ধর্ষণ করেছেন ২৪টি!

দৈনিক পাবনা ডেস্ক
  • আপডেট সময় : ১ বছর আগে
  • ২০৮ বার পঠিত

যুক্তরাজ্যের পুলিশ বাহিনীর কিছু সদস্যের বিরুদ্ধে ভয়াবহ অভিযোগ উঠেছে। লন্ডন মেট্রোপলিটন পুলিশের এক কর্মকর্তার বিরুদ্ধে ২৪টি ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এতে তোলপাড় শুরু হয়েছে ব্রিটেনে। এ ঘটনায় পুলিশ বাহিনীর ভেতরে শুদ্ধি অভিযান জোরদার করা হয়েছে। খবর নিউইয়র্ক টাইমসের।

ডেভিড ক্যারিক নামের ওই কর্মকর্তার কাছে ২৪ জন নারী ধর্ষণের শিকার হয়েছেন। এছাড়াও নির্যাতন, মিথ্যা কারণ দেখিয়ে গ্রেফতারসহ ৪৯টি অপরাধের দায় স্বীকার করেছেন তিনি। ক্ষমতা কাজে লাগিয়ে ভয়ভীতিও দেখাতেন ভুক্তভোগীদের। দায়িত্বরত একজন পুলিশ কর্মকর্তার এমন ভয়াবহ অপরাধে নড়েচড়ে বসেছে প্রশাসন।

লন্ডন পুলিশ কমিশনার মার্ক রোলে বলেন, ডেভিড ক্যারিকের অপরাধ অত্যন্ত গুরুতর। ভুক্তভোগীদের সাথে তিনি ঘৃণ্য অপরাধ করেছেন। যারা সাহস করে তার বিরুদ্ধে অভিযোগ করেছেন, তাদের পদক্ষেপ আসলেই প্রশংসনীয়। একজন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য হয়েও এমন কাজ ক্ষমার অযোগ্য।

গত কয়েক বছর ধরেই ব্রিটিশ পুলিশের বিরুদ্ধে উঠছিল একের পর অপরাধের অভিযোগ। যা নিয়ে তৎপরও ছিল কর্তৃপক্ষ। কিন্তু এর মাঝেই ডেভিড ক্যারিকের স্বীকারোক্তি তোলপাড় সৃষ্টি করেছে। পুলিশ বাহিনীর মাঝে জোরালো হয়েছে শুদ্ধি অভিযান।

লন্ডন পুলিশ তথ্যমতে, বর্তমানে আট শতাধিক কর্মকর্তার বিরুদ্ধে হাজারের বেশি যৌন নিপীড়ন এবং নির্যাতনের অভিযোগ নিয়ে চলছে তদন্ত। বহু পুলিশ সদস্য চাকরি হারাবেন বলেও হুঁশিয়ারি দেয়া হয়েছে।

সুকৌশলে পুলিশে নিযুক্ত সব সদস্যের বিষয়ে অনুসন্ধান চালানো হচ্ছে। কারো বিরুদ্ধে পারিবারিক নির্যাতন বা যৌন হয়রানির অভিযোগ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। যাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে, তাদের কঠোর শাস্তির আওতায় আনা হবে।

এ ঘটনার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। অভিযুক্তদের কঠোর শাস্তির আওতায় আনার আশ্বাস দেয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।

যুক্তরাজ্য স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্রাভারম্যান বলেন, ভুক্তভোগীদের প্রতি আমার সমবেদনা। জনগণকে আশ্বস্ত করতে চাই যে, পুলিশ বাহিনীকে চ্যালেঞ্জ করতে সরকার পিছপা হবে না। দুর্নীতিবাজ পুলিশ কর্মকর্তাদের খুঁজে বের করতে জোর প্রচেষ্টা চালাচ্ছে। পরিবর্তন অবশ্যই আসবে। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে আমার ক্ষমতা বলে যতখানি করা সম্ভব তা আমি করবো।

পুলিশ বাহিনীকে পুনরায় জনগণের আস্থা অর্জনে পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছে সুনাক প্রশাসন। একইসাথে নারীদের ঘরে ও বাইরে নিরাপত্তা নিশ্চিত করতেও দেয়া হয়েছে নির্দেশনা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park