পাবিপ্রবিতে ‘অফিস অটোমেশন’ নিয়ে কর্মশালা পাবিপ্রবিতে ‘অফিস অটোমেশন’ নিয়ে কর্মশালা – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
কাশিনাথপুর অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার তিন কর্মকর্তা চাটমোহর উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিলেন আতিকুর রহমান আতিক পাবনায় ভোট না করায় চেয়ারম্যানের বাড়িতেই চেয়ারম্যানকে হুমকি দিল আ.লীগ নেতা! ৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ

পাবিপ্রবিতে ‘অফিস অটোমেশন’ নিয়ে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : ২ বছর আগে
  • ১৫১ বার পঠিত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ মঙ্গলবার ‘অফিস অটোমেশন’ বিষয়ে কর্মকর্তাদের জন্য একটি কর্মশালা হয়েছে। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।

সভাপতিত্ব করেন ‘বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)’- এর পরিচালক অধ্যাপক ড. মীর খালেদ ইকবাল চেীধুরী এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অতিরিক্ত পরিচালক ড. শেখ রাসেল আল-আহমেদ ও ড. মো. নূর আলম। কর্মশালায় মুখ্য উপস্থাপক ছিলেন আইসিটি সেলের পরিচালক মো. আনোয়ার হোসেন।

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, “এ ধরনের কর্মশালার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ ও দপ্তরে; শিক্ষা ও প্রশাসনিক ক্ষেত্রে গুণগত মান বাড়বে। এর ফলে আমরা অটোমেশন প্রক্রিয়া শুরু করতে পারব। এতে আমাদের কাজগুলো আরও সহজ ও দ্রুততার সাথে সম্পাদন করা যাবে। কর্মশালা থেকে ভালো কিছু গ্রহণ করতে হবে, যা আমাদের নিজের ও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে। ”

তিনি আরও বলেন, “করোনার অনেক খারাপের মধ্যেও ভালো কিছু দিক ছিল। করোনার সময়ে অনেক প্রতিষ্ঠানে অটোমেশনে দাপ্তরিক কাজ পরিচালনা করা হয়েছে। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবং সময়ের সাথে তাল মিলিয়ে, এখন বিভিন্ন প্রতিষ্ঠান দাপ্তরিক কার্যক্রম অটোমেশনে পরিচালনা করা অব্যাহত রেখেছে। এর ফলে কাজের ক্ষেত্রে স্বচ্ছতার পাশাপাশি দ্রততম সময়ের মধ্যে কাজটি সম্পাদন করা যাচ্ছে। ”

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. কামাল হোসেন এবং ছাত্র উপদেষ্টা ড. সমীরণ কুমার সাহা উপস্থিত ছিলেন।

কর্মশালার দ্বিতীয় ধাপে আজ (২৫ অক্টোবর) ২১টি বিভাগের দপ্তর প্রধান এবং প্রশাসনিক ভবনের বিভিন্ন দপ্তর প্রধানসহ ৩৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। এর অগে প্রথম ধাপে ২১টি বিভাগের চেয়ারম্যান ও ৭টি দপ্তরের দপ্তর প্রধান অংশগ্রহণ করেছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল কনফারেন্স রুমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। সঞ্চালনা করেন আইকিউএসি-এর প্রশাসনিক কর্মকর্তা সানজিদা শারমিন। কর্মশালা সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park