পাবনা জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হলেন মাসুদ রানা পাবনা জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হলেন মাসুদ রানা – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাবনায় ভোট না করায় চেয়ারম্যানের বাড়িতেই চেয়ারম্যানকে হুমকি দিল আ.লীগ নেতা! ৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

পাবনা জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হলেন মাসুদ রানা

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : ২ বছর আগে
  • ২৮৪ বার পঠিত

প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এ বিভিন্ন ক্যাটাগরির মধ্যে সহকারী শিক্ষক হিসেবে পাবনা সদর উপজেলা শ্রেষ্ঠত্বের পর এবার পাবনা জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হবার গৌরব অর্জন করেছেন  চরভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাসুদ রানা।
বৃহস্পতিবার  (২৮ সেপ্টেম্বর) দুপুরে পাবনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র হালদার এ তথ্য নিশ্চিত করেছেন।
ইউনিয়ন পর্যায় থেকে নির্বাচিত হয়ে পাবনা সদর উপজেলা নির্বাহী অফিসার এর সভাপতিত্বে গঠিত কমিটির মাধ্যমে প্রত্যক্ষ সাক্ষাৎকারের মাধ্যমে বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের শ্রেষ্ঠদের মধ্য থেকে তাকে উপজেলা শ্রেষ্ঠত্ব অর্জন করতে হয়।
পরে পাবনার সকল উপজেলার শ্রেষ্ঠদের মধ্য একাডেমিক ফলাফল, শিক্ষকতার সময়কাল,প্রকাশনা, গবেষনা,প্রবন্ধ, শ্রেনীপাঠদানে পারদর্শীতা,শিখন শেখানোর কৌশল দক্ষতা,প্রশিক্ষনলব্ধ জ্ঞানের সঠিক প্রয়োগ,যোগ্যতাভিত্তিক পাঠদান, প্রশ্ন প্রনয়ণ ও অন্যান্য বিশেষ কৃতিত্বের প্রমানকের  বিশ্লেষণ  সম্পন্ন করে জেলা প্রশসক,  জেলা প্রাথমিক শিক্ষা অফিসার  ও জেলা কমটির অন্যান্য দের স্বাক্ষরিত পত্রে এ ফলাফল প্রকাশ করা হয়।
জানা গেছে মোঃ মাসুদ রানা সরকারি এডওয়ার্ড কলেজ থেকে ইংরেজিতে স্নাতক ও স্নাতকোত্তর এবং ডিপ্লোমা ইন প্রাইমারি এজুকেশন ডিগ্রি নিয়েছেন।তিনি ২০১০ সালে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করে অদ্যবধি পাবনা থেকে সড়কপথে প্রায় ৮৭ কিমি দূরে অবস্থিত দূর্গম চর চরভবানীপুর সপ্রাবিতে সুনামের সহিত চাকুরী করে আসছেন।
যোগদানের সময় তার বিদ্যালয়ে শিক্ষার্থী ছিল মাত্র ৪০ জন। তার বিশেষ আগ্রহ ও পাঠদান কৌশল ও জনসচেতনতা সৃস্টির মাধ্যমে আজ তা কয়েক শতে পৌঁছেছে।প্রয়োজনীয় শিক্ষক ও অবকাঠামোগত উন্নয়ন পেলে চরের বুকে আধুনিক শিক্ষার বাতিঘর বানানোর প্রত্যাশা রয়েছে তার।
এছাড়া বিভিন্ন সামাজিক,স্বেচ্ছাসেবী সংগঠনের জেলা ও কেন্দ্রীয় পর্যায়ে নেতৃত্ব প্রদানে তার রয়েছে বিশেষ অভিজ্ঞতা। আইসিটিতে বিশেষভাবে দক্ষ হওয়ায় করনাকালীন সময়ে প্রাথিমক শিক্ষাকে এগিয়ে নিতে ব্লেন্ডেড লার্নিং ও টিচিং এ তিনি গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
এছাড়া শিক্ষকদের আইসিটি সম্পর্কিত অন্যান্য  ক্ষেত্রসমূহে সারাদেশব্যাপী শিক্ষকদের তিনি অনলাইনে ব্যাপকভাবে সহযোগিতা করেছেন বলে জানা গেছে।
মাসুদ রানা চার ভাইবোনের মধ্যে ২য়। তার দুইবোন উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন ও ছোট ভাই শিক্ষানবিশ আইনজীবী। তার সহধর্মিণী ও একজন শিক্ষক। ছাত্রজীবন থেকেই প্রয়োজনের তাগিদেই শিক্ষতাকে পাথেয় হিসেবে নেয়ায় এ পেশার প্রতি তার আগ্রহ ও বিশেষ দক্ষতা অর্জন তিনি।
শ্রেষ্ঠ শিক্ষক হওয়ায় তিনি জানান এতে তার দায়িত্ব কর্তব্য আরো বেড়ে গেলো। আগেও যেমন শিক্ষকদের দক্ষতা ও মান বৃদ্ধিতে তিনি ভূমিকা রেখেছেন এখনো তা অব্যহত রাখবেন। শিক্ষার্থীদের প্রতি আন্তরিক ও পাঠদানে বিশেষ কৌশল সমুহ প্রয়াগে কাঙ্ক্ষিত ফলাফল অর্জন সম্ভব বলে তিনি জানান।তিনি সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ ও দোয়া প্রার্থনা করেছেন যেন তার এ সাফল্যকে কাজে লাগিয়ে পাবনার মুখ উজ্জল করতে পারে।
পাবনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র হালদার বলেন জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন মাসুদ রানা। তিনিসহ যারা বিভিন্ন পর্যায়ে শ্রেষ্ঠত্য অর্জন করেছেন সবার জন্য শুভ কামনা ও অভিনন্দন জানান। বিদ্যালয়ে নিয়মিত উপস্থিত হয়ে শিক্ষার্থীদের আরও ভালভাবে পাঠদান করায়ে প্রত্যন্ত অঞ্চলের শিশু সন্তানদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার আহবান জানান তিনি।
উল্লেখ্য : গত ১৮ সেপ্টেম্বর পাবনা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম সাক্ষরিত একপত্রে মাসুদ রানাকে সদর উপজেলার শ্রেষ্ঠ সহকারি শিক্ষক ঘোষণা করেন। এরপর গতকাল ২৮ সেপ্টেম্বর জেলায় প্রাথমিক শ্রেষ্ঠ সহকারি শিক্ষক হিসেবে ঘোষণা করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park