আন্তর্জাতিক ফুটবল মাঠের আদলে কাজিরহাট মাঠে নাইট ফুটবল টুর্নামেন্ট আন্তর্জাতিক ফুটবল মাঠের আদলে কাজিরহাট মাঠে নাইট ফুটবল টুর্নামেন্ট – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পাবনায় ভোট না করায় চেয়ারম্যানের বাড়িতেই চেয়ারম্যানকে হুমকি দিল আ.লীগ নেতা! ৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

আন্তর্জাতিক ফুটবল মাঠের আদলে কাজিরহাট মাঠে নাইট ফুটবল টুর্নামেন্ট

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : ২ বছর আগে
  • ৪৪৭ বার পঠিত

প্রচন্ড গরম ও তীব্র রোদের তাপদাহ দমাতে পারেনি ঈদ আনন্দ। বাঁশের তৈরি ফ্লাডলাইটে আলোকিত করে বেড়া উপজেলার কাজিরহাটে চলছে “সোনালী সকাল নাইট ” ফুটবল টুর্ণামেন্ট২০২২ এর জমজমাট প্রীতি ফুটবল প্রতিযোগিতা। হাজার হাজার দর্শকের উপস্থিতিতে বুধবার থেকে শুরু হয়েছে যেটি শেষ হবে আগামী শনিবার ফাইনাল।

প্রতিযোগিতার মধ্য দিয়ে। এ প্রতিযোগিতায় স্থানীয় চারটি দল অংশ নিচ্ছে। সোনালী সকাল নাইট ফুটবল টুর্নামেন্টে ২০২২ উদ্ভোধনী দিনে প্রধান অতিথি ছিলেন বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আমিনপুর থানা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বাবু।

বিশেষ অতিথি ছিলেন আমিনপুর থানার অফিসার ইনচার্জ  মোঃ রওশন আলী,  মোঃ নূরুল ইসলাম ( বীর মুক্তিযোদ্ধা, সাবেক চেয়ারম্যান রুপপুর ইউনিয়ন পরিষদ ও সভাপতি রুপপুর ইউনিয়ন শাখা আওয়ামী লীগ) মোঃ আবুল হাশেম উজ্জল- সাবেক চেয়ারম্যান রুপপুর ইউনিয়ন পরিষদ ও সাধারণ সম্পাদক রুপপুর ইউনিয়ন আওয়ামী লীগ। মোঃ শাহজাহান আলী মোল্লা ( সহ সভাপতি – মাসুমদিয়া ইউনিয়ন বাংলাদেশ আওয়ামী লীগ)  মোঃ মিরোজ হোসেন ( সাবেক চেয়ারম্যান মাসুমদিয়া ইউনিয়ন ও সাধারণ সম্পাদক- বাংলাদেশ আওয়ামী লীগ মাসুমদিয়া ইউনিয়ন শাখা।

মোঃ নাসির উদ্দীন ব্যাপরী – সাধারণ সম্পাদক – বাংলাদেশ আওয়ামী লীগ ঢালার চর ইউনিয়ন শাখা,পাবনা।এছাড়াও স্থানীয় নেতৃবৃন্দের উপস্থিত ছিলেন – মোঃ সাখাওয়াত হোসেন মন্টু,মামুন শিকদার, মমিন সরদার, রেজাউল মৃধা,আঃ হালীম,রফিক মোল্লা এবং লিয়াকত হোসেন ছাড়াও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন উক্ত ফুটবল টুর্নামেন্টে সভাপতিত্ব করছেন বীর মুক্তিযোদ্ধা ও সাবেক প্রধান শিক্ষক জনাব মোও আব্দুল বাতেন।

টুর্ণামেন্টের উদ্বোধক বেড়া উপজেলার মাসুমদিয়া ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শহিদুল হক জানান,বেড়া উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেবেন।
আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন,পুলিশ সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে টুর্ণামেন্টটিকে সাফল্যের দিকে এগিয়ে নিতে সহায়তা করছেন।

জানাযায় প্রতিবছর কোরবানীর ঈদে আমিনপুর থানার কাজিরহাট উচ্চ বিদ্যালয় মাঠে কাজির হাট সম্মিলিত যুব সংঘের উদ্যোগে প্রীতি ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করা হয় । এবার ঈদেও এমন একটি আয়েজন করতে গিয়ে তাদের সামনে গরম ও তীব্র রোদের তাপ দাহ বাঁধা হয়ে দাঁড়ায় । পরে তারা সময় পরিবর্তন করে এটিকে রাতে অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নেন।
তাঁরা বাঁশের পিলার বানিয়ে জেনারেটরের মাধ্যমে বিদ্যুৎ উৎপাদন করে ফ্লাডলাইট সংযোজনের মাধ্যমে বিশাল মাঠটি আলোকিত করেছেন । স্থানীয় বৈদ্যুতিক কারিগর দ্বারা নির্মিত এমন ফ্লাডলাইটিং সিস্টেমে মাঠ আলোকিত করে ফুটবল প্রতিযোগিতা চলছে এমন খবর প্রচার পেলে দুর দুরান্ত থেকে হাজার হাজার ফুটবল প্রেমিরা বিপুল উৎসাহ উদ্দীপনা নিয়ে প্রতিদিন রাতে কাজিরহাট উচ্চবিদ্যালয় মাঠে উপস্থিত হচ্ছেন। প্রতিদিন দুটি করে খেলায় চারটি দল পরস্পরকে মোকাবেলা করছে। টুর্ণামেন্টি যে চারটি দল অংশগ্রহন করছে তারা হলেন “ভোরের আলো ফুটবল একাডেমি”, “সোনারতরী ফুটবল একাডেমি ” চাঁদের আলো ফুটবল একাডেমি”ও “সোনালি সকাল ফুটবল একাডেমি “।

সোনালী সকাল নাইট ফুটবল টুর্নামেন্ট -২০২২ এর আয়োজকদের মধ্যে রয়েছেন মোঃ রবিউল ইসলাম, মোঃ আশরাউল আলম বকুল, মোঃ রফিক মৃধা,মোঃ মনিরুজ্জামান মনির, মোঃ সেলিম সরদার, মোঃ রবিউল ফকির,মোঃ শাফিকুল ইসলাম শাফি,মোঃ আলতাব হোসেন,মোঃ আলাউদ্দিন হোসেন আলাল মোঃ কাউসার ফকির,মোহাম্মদ আলী খান প্রমুখ।

সোনালি সকল ফুটবল একাডেমির দলনেতা রবিউল ইসলাম বলেন,রাতে ফ্লাড লাইটের ফুটবল খেলার এমন আয়োজনে তারা প্রথমবারের মতো অংশ নিচ্ছে। এখন থেকে প্রতিবছর এ প্রীতি টুর্ণামেন্ট রাতেই অনুষ্ঠিত করার চেস্টা চালাবেন। উক্ত ফুটবল টুর্নামেন্টে ধারাবর্ননায় ছিলেন মোঃ মনিরুজ্জামান শিপন, মোঃ রেজাউল মৃধা, ফিরোজ হোসেন এবং শাহিন।

খেলা পরিচালনা কমিটির সদস্য ধারাভাস্যকার মনিরুজ্জামান খান শিপন বলেন,গ্রামের মানুষেরা এতদিন টেলিভিশনের মাধ্যমে রাতের ফুটবল খেলা উপভোগ করেছেন। তাঁরা এমন নি়ভৃত পল্লীতে রাতে ফুটবল খেলা উপভোগ করে শহরের আমেজে গা ভাসাচ্ছে যা এ টুর্ণামেন্টের ভিন্ন মাত্রা যোগ করেছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park