৪ দিনের সফরে পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ৪ দিনের সফরে পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চাটমোহর উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিলেন আতিকুর রহমান আতিক পাবনায় ভোট না করায় চেয়ারম্যানের বাড়িতেই চেয়ারম্যানকে হুমকি দিল আ.লীগ নেতা! ৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক

৪ দিনের সফরে পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন

দৈনিক পাবনা ডেস্ক
  • আপডেট সময় : ১২ মাস আগে
  • ৯৩ বার পঠিত

দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামী ১৫ মে চার দিনের রাষ্ট্রীয় সফরে তার নিজ জেলা পাবনায় আসছেন। সফরের দ্বিতীয় দিন ১৬ মে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে তাকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে।

বৃহস্পতিবার (৪ মে) দুপুরে পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (৩ মে) বিকেলে রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম স্বাক্ষরিত সফরসূচি থেকে এসব তথ্য জানা গেছে।

এদিকে নাগরিক সংবর্ধনা সফল করতে স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীকে আহ্বায়ক, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি শিবজিত নাগকে সদস্যসচিব ও পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খানকে যুগ্ম সদস্যসচিব করে একটি নাগরিক কমিটি গঠন করা হয়েছে। গতকাল বুধবার রাতে শহরের অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে নাগরিক কমিটির সদস্যরা প্রথম প্রস্তুতি সভা করেছেন।

সভায় জানানো হয়, নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করবেন সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। অনুষ্ঠানে ২ হাজার ৫০০ জন আমন্ত্রিত অতিথি থাকবেন।

জানা গেছে, ১৫ মে সকালে ঢাকা থেকে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে পাবনায় পৌঁছাবেন। এরপর দুপুর সোয়া ১টায় জেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। দুপুর দেড়টায় তিনি আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে কবর জিয়ারত করবেন। এরপর স্কয়ার বাগানবাড়ির পারিবারিক কবরস্থান পরিদর্শন এবং জেলা ও দায়রা জজ আদালতের বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর সার্কিট হাউসে ফিরে রাত্রিযাপন করবেন।

১৬ মে সকাল ১০টায় পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠিত হবে। এদিন বিকেল ৫টায় তিনি পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন। ১৭ মে সকালে পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন ও শহরের বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন। এরপর সার্কিট হাউসে রাত্রিযাপন করে ১৮ মে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

এদিকে রাষ্ট্রপতির সফরকে ঘিরে জেলায় উৎসব বিরাজ করছে। নাগরিক সংবর্ধনা উদযাপন কমিটিসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে চলছে নানা প্রস্তুতি। বুধবার রাতে নাগরিক কমিটির আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতির সফর সফল করতে জেলার সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানানো হয়।

সভায় আহ্বায়ক অঞ্জন চৌধুরী, সদস্যসচিব এবং পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি শিবজিত নাগ ও জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তব্য দেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক, পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম, সমাজসেবক মোসতাক আহম্মেদ ও পাবনা প্রেসক্লাবের সভাপতি বি এম ফজলুর রহমান প্রমুখ।

নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের যুগ্ম সদস্যসচিব আব্দুল মতীন খান ঢাকা পোস্টকে বলেন, দেশের ২২তম রাষ্ট্রপতি পাবনার হওয়ায় বিষয়টি আমাদের জন্য গৌরব ও অহংকারের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ধন্য করেছেন। তার পাবনা সফরকে ঘিরে মানুষের মধ্যে চরম উৎসাহের সৃষ্টি হয়েছে। সবার মাঝে উৎসবের আমেজ বইছে।  আমরা জেলার সর্বস্তরের মানুষকে নিয়ে অনুষ্ঠানটি আয়োজন করতে যাচ্ছি। ইতোমধ্যে আমরা অনুষ্ঠানের ভেন্যু ঠিক করেছি। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিষয়টি নিয়ে দিক নির্দেশনা দেওয়া হয়েছে। কারণ এটি একটি অরাজনৈতিক অনুষ্ঠান। আশা করছি, সর্বস্তরের মানুষের অংশগ্রহণে একটি আনন্দঘন সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park