হেমায়েতপুরে প্রকাশ্যে অস্ত্রের মহড়া, এলাকাবাসীর বিক্ষোভ হেমায়েতপুরে প্রকাশ্যে অস্ত্রের মহড়া, এলাকাবাসীর বিক্ষোভ – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পাবনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

হেমায়েতপুরে প্রকাশ্যে অস্ত্রের মহড়া, এলাকাবাসীর বিক্ষোভ

দৈনিক পাবনা ডেস্ক
  • আপডেট সময় : ৯ মাস আগে
  • ১৮৭ বার পঠিত

পাবনা সদর উপজেলার হিমায়েতপুরে প্রকাশ্যে অস্ত্র নিয়ে মহড়া দিয়ে হত্যার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এঘটনায় গ্রামবাসীদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। এছাড়াও গ্রামবাসীকে মারধর, বাড়িঘর ও দোকানে ভাঙ্চুর এবং লুটপাটের অভিযোগও উঠেছে। অস্ত্রধারীকে দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ করেছেন স্থানীয়রা।
রোববার (১১ জুন) দুপুরে হিমায়েতপুরের চর বাঙ্গাবাড়িয়ার পশ্চিম পাড়ায় এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন স্থানীয় জনসাধারণ।  সংবাদ সম্মেলনের পর কয়েকশ গ্রামবাসী নিরাপত্তার দাবিতে বিক্ষোভ করেন।লিখিত অভিযোগে স্থানীয়রা জানান, গত ৯ মে পাবনার চর বাঙ্গাবাড়িয়া ওয়ার্ড আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য দেওয়া নিয়ে গোলাগুলির ঘটনা ঘটে। ওই ঘটনায় ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছ সরদার ও তার বাহিনী নিজেদের মধ্যে গোলাগুলি করে কিছু লোক আহত করেন। কিন্তু পূর্ব শত্রুতা ও প্রতিহিংসার জরে ধরে স্থানীয় নিরিহ মানুষদের নামে মিথ্যা মামলা দায়ের করেন। শুধু মামলা নয় আনিস সরদারের বাহিনীর অন্যতম ইছাহক প্রামাণিক প্রকাশ্যে অস্ত্র দিয়ে মহড়া দেয় এবং হত্যার হুমকি দেন।  এলাকার দুটি মুদিখানার দোকানে হামলা ও লুটপাট করে। বেশ কয়েকজনকে পিটিয়ে গুরুতর আহত করে।

তারা আরও অভিযোগ করেন, আনিস ও অস্ত্রধারী ইছাক এলাকায় ত্রাস সৃষ্টি করে স্থানীয়দের মাঠে ও বাজারে যেতে বাধা দিচ্ছেন। এমনকি শিক্ষার্থীদেরও স্কুলে যেতে দিচ্ছেন না। পথেঘাটে নারীদের উত্যক্ত করছেন। এসব ঘটনায় গ্রামবাসীর মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। যেকোনও মুহুর্তে অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে।
আওয়ামী লীগ নেতা আনিছ সরদারের অনুসারী ইছাহকের অস্ত্রের মহড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যেম ভাইরাল হয়েছে।
সংবাদ সম্মেলনে স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন বাবুূল হোসেন, কালু মৃধা, সুরুজ মণ্ডল, আবুল হোসেন, আব্দুল মান্নান মৃধা, আলিম মৃধা, রাণী খাতুন, আখি আক্তার, রোজিনা খাতুন, সালেহা খাতুন, মাসুরা খাতুন।
রাণী খাতুন বলেন, অস্ত্র নিয়ে প্রায়ই তারা এলাকায় মহড়া দিচ্ছে। আমাদের মেয়েরা স্কুলে যেতে পারছে না। রাস্তায় বিভিন্নভাবে যৌন হয়রানি করছে। সন্তানদের নিয়ে আমরা নিরাপত্তার মধ্যে রয়েছি।

রোজিনা খাতুন বলেন, আমরা বাড়িতে বসবাস করতে পারছি না। রাতে আমাদের হুমকি দিচ্ছে ও অশ্লীল ভাষায় গালিগালাজ করে। আমরা বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অভিযোগ দিয়েছে। সব মিলিয়ে এসব ঘটনার প্রতিকার চাই।

এবিষয়ে অভিযুক্তদের সঙ্গ যোগাযোগ করেও বক্তব্য পাওয়া যায়নি। তবে প্রকাশ্যে অস্ত্র প্রদর্শনকালীদের গ্রেফতার করার জন্য অভিযানের কথা জানালেন পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী। তিনি বলেন, অস্ত্র নিয়ে মহড়ার ভিডিও আমাদের কাছেও আছে। এবিষয়ে ইতোমধ্যে ডিবি পুলিশ কাজ করছে। অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেয়া হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park