শিক্ষার্থীদের নিকট সংগ্রামের সঠিক ইতিহাস তুলে ধরা শিক্ষকদের দায়িত্ব- ডেপুটি স্পীকার শিক্ষার্থীদের নিকট সংগ্রামের সঠিক ইতিহাস তুলে ধরা শিক্ষকদের দায়িত্ব- ডেপুটি স্পীকার – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পাবনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

শিক্ষার্থীদের নিকট সংগ্রামের সঠিক ইতিহাস তুলে ধরা শিক্ষকদের দায়িত্ব- ডেপুটি স্পীকার

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : ১ বছর আগে
  • ৬৫ বার পঠিত

জয় বা পরাজয় নয়, সুস্থ‌্য ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণই বড় কথা। এখানে কেউ বিজয়ী হবে, আর কেউ বিজয়ী হওয়ায় সহযোগিতা করবে। ক্রীড়া প্রতিযোগিতার মাধ‌্যমে সুস্থ‌্য মানব-সম্পদ গড়ে তোলা হয়, এটি আমাদের দায়িত্ব। আমরা যখন ছাত্র ছিলাম হানাদার বাহিনী আমাদের এ ধরণের সুন্দরভাবে প্রতিযোগিতা করার সুযোগ দেয় নি। বাংলার কৃষক, শ্রমিক, ছাত্র-জনতা জাতির পিতার ডাকে সাড়া দিয়ে, নিরস্ত্র বাঙালি হানাদারদের বিপক্ষে যুদ্ধ করে জয়লাভ করে। শিক্ষার্থীদের নিকট সংগ্রামের সঠিক ইতিহাসকে তুলে ধরা শিক্ষকদের দায়িত্ব।

 

আজ (শনিবার) দুপুরে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, পাবনার সাঁথিয়ায় দাড়ামুদা খোয়াজ উদ্দিন স্কুল এন্ড কলেজ মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, কৃতিজন সংবর্ধনা ও পুরস্কার বিতরণী-২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, চেতনা ও ইতিহাস সমৃদ্ধ জাতি ছাড়া কোন জাতি উন্নয়নের দিকে এগিয়ে যেতে পারে না। একসময়ের পিছিয়ে পড়া বাংলাদেশের দায়িত্ব গ্রহণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করেছেন। দেশে এখন ডিজিটাল শিক্ষা ব‌্যবস্থা চালু আছে এবং স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছেন। আর স্মার্ট বাংলাদেশ হচ্ছে স্মার্ট ছাত্র, স্মার্ট শিক্ষা, স্মার্টি কৃষক, স্মার্ট নাগরিক। বাংলাদেশের উন্নয়নের জন‌্য সুনাগরিক তথা স্মার্ট নাগরিক প্রয়োজন।

 

মোঃ শামসুল হক টুকু বলেন, স্মার্ট বাংলাদেশ মানে নৈতিক শিক্ষা গ্রহণ করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশে কোন অপরাধী, ধুমপায়ী, মাদকাসক্ত ও মাদক-ব‌্যবসায়ী থাকবেনা। স্মার্ট বাংলাদেশে গণতন্ত্র সুসংহত থাকবে ও আইনের শাসন প্রতিষ্ঠিত হবে। এছাড়া স্মার্ট বাংলাদেশে রাজনীতির নামে অপরাজনীতিও চলবে না। বাংলাদেশকে অস্থীতিশীল করার অপচেষ্টাকে মূলোৎপাটন করা হবে।

 

দাড়ামুদা খোয়াজ উদ্দিন স্কুল এন্ড কলেজের সভাপতি ও ডেপুটি স্পীকারের সহকারী একান্ত সচিব মোঃ আমজাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সাঁথিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন, সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খান, সাঁথিয়ার পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু ও সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মোঃ রবিউল করিম হিরুসহ, উপজেলা শিক্ষা কর্মকর্তা, স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, সাঁথিয়ার স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Show quoted text

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park