মহেন্দ্রপুরে বিট পুলিশিং ও মাদক বিরোধী সমাবেশ মহেন্দ্রপুরে বিট পুলিশিং ও মাদক বিরোধী সমাবেশ – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০২:৩৪ পূর্বাহ্ন
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০২:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

মহেন্দ্রপুরে বিট পুলিশিং ও মাদক বিরোধী সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : ২ মাস আগে
  • ২৭ বার পঠিত

“বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” এই স্লোগানে পাবনা সদর উপজেলার মহেন্দ্রপুর এলাকাবাসীর উদ্যোগে বিট পুলিশিং মতবিনিময় সভা ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ আগস্ট) দুপুরে পাবনার বাস টার্মিনাল এলাকার মহেন্দ্রপুর কেন্দ্রীয় মসজিদের সামনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, পাবনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রোকনুজ্জামান সরকার। তিনি বলেন, সারা বিশ্বের উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ অগ্রগামী দেশ হিসেবে এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রায় যুব সমাজের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তাদের মেধাকে পুরোপুরি কাজে লাগাতে মাদকমুক্ত যুব সমাজ গড়তে হবে। মাদকমুক্ত থাকার পাশাপাশি অন্যদের মাদকমুক্ত থাকতে উদ্বুদ্ধ করতে হবে। তবেই সমাজ থেকে মাদকের ভয়াবহতা কমে আসবে। ছোট ছোট সন্তানদের হাতে স্মার্ট ফোন দেওয়া যাবে না। তাদের মোবাইল গেম খেলা থেকে দুরে রাখতে হবে। অনেক শিক্ষার্থী গেম খেলার জন্য নিয়মিত স্কুলেও যায় না।

 

পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম স্যারের নির্দেশনায় পুরো জেলাকে মাদকমুক্ত করতে পুলিশের বিভিন্ন টিম নিরলসভাবে কাজ করছে। মাদকমুক্ত সমাজ গড়তে পুলিশের পাশাপাশি পরিবারকে বেশি ভূমিকা পালন করতে হবে। সন্ধার পরে তাদের বাড়ির বাহিরে বের হতে দেওয়া যাবে না। ছোটকাল থেকেই সন্তানদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে বিভিন্ন গল্পের বই পড়াতে হবে। আদর্শ মানুষের মানুষের জীবনী পড়তে হবে। পাশাপাশী খেলাধুলার প্রতি মনোযোগ দিতে হবে।

তিনি আরও বলেন, ‘পাবনা থেকে আগের তুলনায় অনেকাংশ মাদক আমরা মুক্ত করতে পেরেছি। এটি একটি সামাজিক আন্দোলন। সব পেশার মানুষকে ঐক্যবদ্ধ করে আমরা মহেন্দ্রপুরসহ পাবনাকে শতভাগ মাদকমুক্ত করবো।’ পাবনাকে জঙ্গি, সন্ত্রাস ও মাদকমুক্ত করাসহ সব ধরনের অপরাধ নিয়ন্ত্রণের লক্ষ্যে আমরা সিসি ক্যামেরা স্থাপন করেছি। কেউ অপরাধ করে পার পাবে না।’
আজ থেকেই মহেন্দ্রপুর এলাকায় মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে জিড়ো টলারেন্স ঘোষণা করা হলো। যদি কেউ আজকের পরে এই এলাকায় মাদক বিক্রি বা সেবনের সঙ্গে জড়িত থাকেন তাহলে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তি দেওয়া হবে। সবাইকে আজকের মত সংশোধন হওয়ার জন্য বলা হলো। ছোট ছোট মেয়েদের বিবাহ দেওয়া যাবে না। ছোট বয়সে বিয়ে দিলে দ্রুতই সংসার ভেঙে যায়। ফলে সমাজ ও পরিবারে অশান্তি নেমে আসে।

মহেন্দ্রপুর মাদক প্রতিরোধ কমিটির সভাপতি, বিশিষ্ট সমাজসেবক আব্দুর রউফ বুসুর সভাপতিত্বে ও সদর থানার উপপরিদর্শক (এসআই) আবু রায়হানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, বিশিষ্ট শ্রমিকদলের কেন্দ্রীয় নেতা আব্দুল গফুর, নিরাপদ সড়ক চাই পাবনা জেলার শাখার সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান রাসেল, পাবনা ইসলামীয়া মাদরাসার শিক্ষক মাও: আব্দুস শাকুর, দোগাছির ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক আশরাফুল আলম হেলাল, সাংবাদিক এমজি বিপ্লব চৌধুরী, আইয়ুব আলী, নবী নেওয়াজ, পাবনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাকিব আল হাসান, বাবলু মেম্বর, আব্দুল আলিম, আব্দুস সাত্তার, মুক্তি,পাবনা ইসলামীয়া কলেজের সহকারী অধ্যাপক সোলায়মান হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ। সবশেষে সমাবেশে উপস্থিতি গ্রামবাসীর সঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার এলাকা পরিদর্শন করেন।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park