ব্র্যাক শিক্ষার্থীদের অনলাইন নিরাপত্তা বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে অভিভাবক সমাবেশ ব্র্যাক শিক্ষার্থীদের অনলাইন নিরাপত্তা বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে অভিভাবক সমাবেশ – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২০ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কুমারখালীতে ৪০ কেজি ওজনের গাঁজার গাছসহ আটক ১ পাবনায় শিক্ষকদের বরণ ও প্রাথমিক শিক্ষা পদক অনুষ্ঠান দিনে শুনসান নিরবতা, আঁধার নামলেই শুরু হয় সুজানগরে বালু উত্তোলনের মহোৎসব  পাবনায় বই মেলার উদ্বোধন করলেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ মারা গেছেন ভাষার জন্য প্রাণ দেওয়া বিশ্বে অনন্য উদাহরণ : সেনাপ্রধান  পাাবনায় ইন্টার্ন নার্সকে মারধরের প্রতিবাদে তৃতীয়দিনে কর্মবিরতি রূপপুর নিয়ে প্রশ্ন করায় ক্ষেপে গেলেন মন্ত্রী ইয়াফেস, জড়ালেন তর্কে পাবনা জেনারেল হাসপাতালের নার্সকে মারধরের অভিযোগ দালালের বিরুদ্ধে ‘আমার সঙ্গে আল্লাহ ছাড়া কেউ নেই, এজন্য বিচারও চাইনি!’

ব্র্যাক শিক্ষার্থীদের অনলাইন নিরাপত্তা বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে অভিভাবক সমাবেশ

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : ১ মাস আগে
  • ৮২ বার পঠিত

ব্র্যাক শিক্ষার্থীদের অনলাইন নিরাপত্তা বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে অভিভাবকদের এক সমাবেশ অনুষ্ঠিত হয়। শনিবার পাবনা সদর উপজেলা মনোহরপুর ব্র্যাক প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এই সমাবেশর আয়োজন করে। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি সিরাজগঞ্জ জেলার পোস্ট মাষ্টার জেনারেল মোঃ আব্দুল লতিফের সভাপতিত্বে সমাবেশে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যাবসায় শিক্ষা অনুষদ বিভাগের ডীন প্রফেসর ড. মোঃ কামরুজ্জামান, বাংলাভশিনের ষ্টাফ রিপোর্টার ও প্রেসক্লাবের সাবেক সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক ও উন্নয়ন কর্মি কামাল সিদ্দিকী, বিদ্যোৎসাহী সদস্য মোঃ মাসুদ, ব্র্যাক শিক্ষা কর্মসূচির এফ.ও মোঃ উজ্জ্বল হক, গুগল প্রজেক্টের পিও মোঃ মোশাররফ হোসেন।

ব্র্যাক প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় সহকারী শিক্ষিকা ফারহাদ পারভীন কণা‘র সঞ্চালনায় আয়োজন বিষয়ে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রাশিদুল ইসলাম। অতিথিরা বলেন, অভিভাবক ও শিক্ষার্থীদের অনলাইন ক্লাস ও বিভিন্ন ভার্চুয়াল ব্যবহারে অধিক সচেতন হওয়ার উপর গুরুত্ত্বারোপ করেন। বক্তারা বলেন, ইন্টারনেট ব্যবহারে সচেতন হতে পারলেই যৌন হয়নারী, সাইববার বুলিং থেকে নিরাপদ থাকা সম্ভব।

ইন্টারনেট ভিত্তিক খারাপ দিকগুলো বর্জন করে ভাল দিক গুলো কাজে লাগিয়ে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশ ও সম্ভবনাময় জীবন ব্যবস্থাকে এগিয়ে নিতে পারলেই শিক্ষারমাণ উন্নয়ন এবং বিশ্বের দরবারে সুশিক্ষিত জাতি উপহার দেওয়া সম্ভব হবে। শেষে কিন্ডারগার্টেন এসোসিয়েশনে বৃত্তি পরীক্ষায় ব্র্যাক প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বৃত্তিপ্রাপ্ত ৪৮ শিক্ষার্থীকে ফুলেল সম্বর্ধনা দেওয়া হয়। সমাবেশ প্রাথমিক শাখার প্রধান শিক্ষক মিতা পারভীন, সহকারী শিক্ষক জাহিদ হাসান, রাজিয়া পারভীন, তাহমনিা আক্তার, পুষ্প আক্তার, মৌসুমী ইসলাম মাহী, ফাইজুর রহমান, শান্তা খাতুন, জেসমিন আক্তার, নার্গিস আক্তার, সালেহা খাতুন, রেহানা সুলতানা উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ জানান, বর্তমানে ১৭ জন শিক্ষক ৪৫৬ জন শিক্ষার্থীদেরকে বিদ্যালয়ে পাঠদান করেছন। স্থানীয় বিভিন্ন পর্যায়ের প্রতিযোগিতাসহ নানা ক্ষেত্রে বিদ্যালয়ের শিক্ষার্থীরা সাফল্য অর্জন করে সুনাম বয়ে এনেছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park