বছরের শুরুতেই বিনামূল্যে বই দিয়ে নজির সৃষ্টি করেছেন শেখ হাসিনা: পাকন বছরের শুরুতেই বিনামূল্যে বই দিয়ে নজির সৃষ্টি করেছেন শেখ হাসিনা: পাকন – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পাবনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

বছরের শুরুতেই বিনামূল্যে বই দিয়ে নজির সৃষ্টি করেছেন শেখ হাসিনা: পাকন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : ১ বছর আগে
  • ১৪০ বার পঠিত

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বছরের শুরুতেই ক্লাস শুরুর সঙ্গে সঙ্গে বিনামূল্যে বই বিতরণের উৎসব করে সারা বিশ্বে নজির সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে মন্তব্য করেছেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন।

শনিবার (১৪ জানুয়ারি) বেলা ১২টার দিকে সদর উপজেলার বলরামপুর দ্বীপচর রোডের খাজানগরের খাজা মঈনুদ্দীন চিশতী সিদ্দিকিয়া দাখিল ও হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বই এবং বার্ষিক পরীক্ষার কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মাদ্রাসায় অধ্যায়নরত ১ম থেকে ৯ম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়। নতুন বছরের কাঙ্ক্ষিত নতুন বই হাতে পেয়ে আনন্দ ও উচ্ছ্বাসে আত্মহারা মাদ্রাসার শিক্ষার্থীরা। কেউ কেউ বই হাতে পেয়েই দৌড় দিয়েছে, আবার কেউ-বা বই বুকে জড়িয়ে আনন্দ প্রকাশ করেন। এছাড়াও বার্ষিক পরীক্ষায় ভালো ফলাফল করার জন্য পুরস্কৃত করা উচ্ছ্বাস প্রকাশ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আ.স.ম আবদুর রহিম পাকন বলেন, পাঠ্যপুস্তক বিতরণের এ কার্যক্রম বিশ্বে অতুলনীয়। জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা শিক্ষার উন্নয়নের জন্য ক্লাস শুরুর সঙ্গে সঙ্গে বিনামূল্যে বই দিয়ে নজির সৃষ্টি করেছেন। যা আজকে বিশ্বের কাছে প্রশংসিত। শেখ হাসিনা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন। শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ। তারাই আগামীর বাংলাদেশ গড়বে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই বছরের প্রথম দিনেই সারাদেশে বই বিতরণী উৎসব অনুষ্ঠিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে শিক্ষা খাতে এগিয়ে যাচ্ছে এই সর্ববৃহৎ কার্যক্রম তারই প্রমাণ।

অত্র মাদ্রাসার পরিচালক হযরত নূর মুহাম্মদ আজাদ খান চিশতীর সভাপতিত্বে, মাদ্রাসার সুপার হাফেজ মাওলানা আব্দুস সোবহানের পরিচালনা ও সহ-সুপার মাওলানা মো. রিয়াজ উদ্দিন সালেহীর সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দোগাছী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হাসান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি ভিপি আব্দুল আজিজ, পাবনা পৌর ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।

উপস্থিত ছিলেন গয়েশপুরের বিশিষ্ট ব্যবসায়ী ডা. মো. নজরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী হুমায়ূন কবির, মো. শাহীন আলম, মো. বাবুল আক্তার, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক শেখ বাবু (লগেন বাবু), দোগাছী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড মেম্বার রবিউল ইসলাম, ৭ নং ওয়ার্ড মেম্বার শেখ শহিদ, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের মহিলা মেম্বার শিল্পী আক্তার, ইন্ট্রা ফুডের ডিজিএম মো. মোক্তার হোসেন, প্রতিষ্ঠানের সহ-সভাপতি মীর রমজান, সদস্য মো. জহুরুল ইসলাম চিশতী, মো. নাদু শেখ প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park