এক যুগ পরে কাজিরহাট সম্মিলিত যুবক সমিতির নতুন আহবায়ক কমিটি এক যুগ পরে কাজিরহাট সম্মিলিত যুবক সমিতির নতুন আহবায়ক কমিটি – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
সোমবার, ২৯ মে ২০২৩, ০৮:১৫ পূর্বাহ্ন
সোমবার, ২৯ মে ২০২৩, ০৮:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাবনায় ভাঙন আতঙ্কে নদী পাড়ের মানুষ, হুমকিতে পল্লী বিদ্যুৎ সাবস্টেশন নিষেধাজ্ঞার ভয় দেখিয়ে লাভ নেই, সংবিধান অনুযায়ীই নির্বাচন: কৃষিমন্ত্রী তারাশে পুলিশ কর্মকর্তা পরিচয়ে প্রাচীর ভাংচুর ও জমি দখলের অভিযোগ  মালিগাছায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগ ঈশ্বরদীতে বাড়ির পাশের পুকুরে ডুবে ৩ শিশুর মৃত্যু পাবনা আইডিয়াল নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন পাবনায় মাদরাসা শিক্ষককে হত্যার প্রতিবাদে মানববন্ধন ৪ দিনের সফরে পাবনা যাচ্ছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বরখাস্তের পরও আট বছর ধরে বেতন তুলছেন প্রধান শিক্ষক রূপপুরে উদ্ধার রাশিয়ান নারীর মরদেহে আঘাতের চিহ্ন

এক যুগ পরে কাজিরহাট সম্মিলিত যুবক সমিতির নতুন আহবায়ক কমিটি

দৈনিক পাবনা ডেস্ক
  • আপডেট সময় : ২ মাস আগে
  • ৪৫৩ বার পঠিত

গত ১৮ মার্চ শনিবার কাজিরহাট সম্মিলিত যুবক সমিতির অতি পুরাতন কমিটির বিলুপ্তি ঘোষণা করে নতুন আহবায়ক কমিটি ঘোষনা করা হয়।

কয়েক দফা বসে অবশেষে  নতুন এ আহবায়ক কমিটিতে স্বাক্ষর করেছেন বর্তমান সভাপতি মোঃ রেজাউল করিম রেজা এবং সাধারণ সম্পাদক মোঃ বোরহান জাহেদ ।

নতুন এ আহবায়ক কমিটিতে রয়েছেন বীর মুক্তিযোদ্ধা মোঃ মাজহারুল ইসলাম মোহন ( চেয়ারম্যান রুপপুর ইউনিয়ন) বীর মুক্তিযোদ্ধা মোঃ আজিজল হক মৃধা,বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম মোল্লা ( সাবেক চেয়ারম্যান রুপপুর ইউনিয়ন) মোঃ রইজ উদ্দিন আহমেদ এবং মোঃ আব্দুল কুদ্দুস সরদার। নতুন এ কমিটি নাম ঘোষনার পর সভায় উপস্থিত সকল সদস্যদের মধ্যে অনন্দের বন্যা বয়ে যায়, কেননা কাজিরহাটের ঐতিহ্যেবাহী এ ক্লাবটি বর্তমান কিমিটির আমরে দীর্ঘদিন অচলাবস্থায় থাকার পর তা আবার পূনরায় গতি পেতে যাচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন সদস্য বলেন, ক্লাবটির কার্যক্রম এতটাই ধীর গতি পেয়েছিল যে,ক্লাবটি সরকারি রেজিষ্ট্রেশন করা থাকলেও গত কয়েক বছর তা আর রিনিউ পর্যন্ত করা হয়নি। আরও একজন সদস্য বলেন,একটা সময় গেছে যখন মোস্তফা জাফরুল আজম (স্বপন) সিকদার, হাসান চৌধুরীদের সময়ে ঢাকা শিল্পকলা একাডেমি, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের এবং জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান হত আরও এ সময়টি ক্লাবের স্বর্ণযুগ ছিলেন ,অথচ ডিজিটাল এই যুগে এসেও আমাদের ক্লাবের নামে একটা ফেসবুক পেজ বা ফেসবুক আই ডি পর্যন্ত নেই এই ক্লাবের নামে। সরজমিনে ক্লবটিতে পরিদর্শন করতে গিয়ে দেখা যায় – ক্লাবটি যেখানে অবস্থা ছিল সেখানে ক্লাবটির শেষ চিহ্নটুকু খুজেঁ পাওয়া দায়।

কয়েজন সদস্য আমাদের রিপোর্টারকে জানান ইনশাআল্লাহ নতুন আহবায়ক কমিটি অচিরেই একটি প্রানবন্ত, যোগ্যতাসম্পন্ন ও চমকপ্রদ কমিটি ঘোষনা করবেন। সেই সাথে সম্মিলিত এই যুবক সমিতি আবার নতুন যুব-সম্প্রদায়ের মাধ্যমে গঠিত হয়ে ফিরে পাবে প্রাণ। তারা আরও বলেন -নতুন এ আহবায়ক কমিটি ঘোষনা এবং ক্লাবটির গতি ফিরিয়ে আনতে যার অবদান অনশিকার্য তিনি হলেন যুবকদের আইকন তরুণ মেধাবী শিল্পপতি কাজিরহাট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি জনাব আমিরুল ইসলাম শাহিন। তারা জানান- কাজিরহাট উচ্চ বিদ্যালয় আর এই ক্লাবটি এক সুরে বাঁধা তাই আমিরুল ইসলাম শাহিন কাজিরহাট উচ্চ বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হওয়ার পর তিনি ক্লাবটির বিষয়ে সব সময়ই যত্নশীল ও ক্লাবটির উন্নয়নে চিন্তা করেন।

১৯২৯ সালে প্রতিষ্ঠিত কাজির হাট সম্মিলিত যুবক সমিতি প্রতিষ্ঠিত হয়। যে ক’জন গুনী মানুষের হাত দিয়ে প্রতিষ্ঠা পায় এই সম্মিলিত যুবক সমিতি তাদের মধ্যে অন্যতম মৃত সাদেক হোসেন চৌধুরী, মৃত গণি শিকদার, মৃত মতিউর রহমান (পাষাণ সরদার) মৃত ছকের সরদার, মৃত চায়েন উদ্দীন শেখ,মৃত মিতবার মৃধা, মৃত হোসেন মোল্লাসহ আরও নাম মনে না পরা অনেক গুণীজন এই ক্লাবটি প্রতিষ্ঠা করেন।পরবর্তীতে সময়ের ধারাবাহিকতায় বেশ ভালোভাবেই চলচিল,বলাবাহুল্য যে একটা সময়ে এই ক্লাবটি ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মন্ডের ফলস্বরূপ পাবনাসহ দেশের বিভিন্ন জেলাতেও এর খ্যাতি ছড়িয়ে পড়ে।পরবর্তী গুণীমানুষগুলোর শূণ্যতায় ক্লাবটির কর্মকান্ড ধীরে ধীরে স্থবীর হয়ে পড়ে।

২০১২ সালে একটি কমিটি গঠিত হয়,কিন্তু এই কমিটিও বিগত ১০ বছর ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে কেমন কোন উল্লেখযোগ্য সফতার মুখ দেখাতে পারেনি,শুধুমাত্র কাজির হাট উচ্চ বিদ্যালয়ের সাথে যৌথ বার্ষিক সাংস্কৃতিক অংশগ্রহণই বাৎসরিক কর্মকান্ড হিসাবে বিবেচিত হয়।অথচ এই কাজির হাট ও এর আশপাশের এলাকায় সাংস্কৃতিক অংঙ্গনে অনেক গুনী শিল্পীর জন্ম হয়েছে কিন্তু তারা এখনও ক্লাবের সদস্য হতে পারেনি,তাই অনেকেই প্রশ্ন রেখেছেন – কাজিরহাট সম্মিলিত যুবক সমিতি আসলেই কি মেধাবী যুবকদের?

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park