পাবনা আইডিয়াল ল্যাবরেটরি স্কুলে দিনব্যাপী শেখ রাসেল বিজ্ঞান মেলা পাবনা আইডিয়াল ল্যাবরেটরি স্কুলে দিনব্যাপী শেখ রাসেল বিজ্ঞান মেলা – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:১৭ পূর্বাহ্ন
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাবনায় ডিজিটাল হাসপাতালে ভুল চিকিৎসায় প্রকৌশলীর মৃত্যু রাজশাহীর গণসমাবেশে তুহিন-মামুনুরের নেতৃত্বে কৃষক দলের বিশাল জমায়েত! সুবিধাবঞ্চিত মুক্তিযোদ্ধাদের সহযোগিতার আশ্বাস ডেপুটি স্পিকারের পাবনায় বালুমহাল নিয়ে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন পাবনা’র বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ বাংলাদেশ কিন্ডারগার্টেন পাবনা’র বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ বিজয়ের গান নিয়ে পাবনার পথে পথে পাবনা গণশিল্পী ভ্যানচালক স্বামীর অনুপ্রেরণায় ছেলের সঙ্গে এসএসসি পাস করলেন স্ত্রী অপরাজনীতিকে আবারও রুখে দেবে বাঙালি : ডেপুটি স্পিকার সহকারী অধ্যাপককে পেটানোর অভিযোগ কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে

পাবনা আইডিয়াল ল্যাবরেটরি স্কুলে দিনব্যাপী শেখ রাসেল বিজ্ঞান মেলা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : ২ মাস আগে
  • ৩৪ বার পঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস উপলক্ষ্যে পাবনা আইডিয়াল ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের আয়োজনে দিনব্যাপী বিজ্ঞান মেলা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ১০ টায় শালগাড়িয়ার জেনারেল হাসপাতাল রোডস্থ পাবনা আইডিয়াল ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের নিজস্ব ক্যাম্পাসে মেলা অনুষ্ঠিত হয়। পরে বিকেলে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

পাবনা আইডিয়াল ল্যাবরেটরী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ওয়াজেদ আলীর সভাপতিত্বে ও আইডিয়াল ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের পরিচালক জহিরুল ইসলামের সঞ্চালনায়  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন বরিশাল সদরের (বিআইআরটিএন) সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ ডা. জামাল হোসেন সোহেল।


বিশেষ অতিথি ছিলেন, পাবনা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক ফিরোজ হোসেন, দাশুড়িয়া ডিগ্রি কলেজের প্রভাষক ফারুকুল ইসলাম সোহেল, পাবনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন পাবনা জেলা শাখার সভাপতি ওলিউর রহমান ।

এসময় আরও উপস্থিত ছিলেন, পাবনা আইডিয়াল শিক্ষা পরিবারের চেয়ারম্যান বেলাল হোসেন, পরিচালক আব্দুল ওয়াদুদ, আব্দুল মান্নান খান, আবু দাউদ, বেলাল হাসান রাজু, সিরাজুল ইসলামসহ স্কুলের অন্যান্য শিক্ষক-কর্মকর্তা ও অভিভাবকবৃন্দ।

দিনব্যাপী বিজ্ঞান মেলায় আইডিয়াল ল্যাবরেটরী স্কুল অ্যান্ড কলেজের ক্ষুদে বিজ্ঞানীরা তাদের ৫০ টি প্রজেক্টে নানা আবিষ্কার নিয়ে ২৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। তারা সেইসব আবিষ্কার নিয়ে দর্শনার্থীদের সামনে উপস্থাপন করে। শিক্ষার্থীরা জানায়, তারা শিক্ষকদের কাছ থেকে সহযোগিতা পেলে আগামীতে বড় পরিসরে তাদের উদ্ভাবন নিয়ে কাজ করবে।


পাবনা আইডিয়াল ল্যাবরেটরী স্কুল অ্যান্ড কলেজের পরিচালক জহিরুল ইসলাম বলেন, বর্তমান সরকার বিজ্ঞান প্রযুক্তিকে গুরুত্ব দিচ্ছে। তাই শিক্ষার্থীদের বিজ্ঞান মনষ্ক করে গড়ে তুলতে এবং বিজ্ঞান শিক্ষায় প্রতি আগ্রহী করে তুলতে এই আয়োজন করা হয়।

বিজ্ঞান মেলায় ৫০ টি প্রজেক্টের মধ্যে ৬ টি প্রজেক্ট সেরা হওয়ায় পুরষ্কৃত করা হয়। প্রথম স্থান অর্জন করে মডার্ন সিটি, দ্বিতীয় স্থান অর্জন করে কার্বন-ডাই অক্সাইড পরিশোধন এর সংরক্ষণ, তৃতীয় হয় ক্যাম্পিং বার্নার, চতুর্থ ডিজিটাল ফার্ম, পঞ্চম পাবনা ড্রিম সিটি, ষষ্ঠ ৩ডি হলোগ্রাম। পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park