পাবনা আইডিয়াল নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন পাবনা আইডিয়াল নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পাবনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

পাবনা আইডিয়াল নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন

দৈনিক পাবনা ডেস্ক
  • আপডেট সময় : ১০ মাস আগে
  • ৩৪৭ বার পঠিত

“আমাদের নার্স আমাদের ভবিষ্যৎ” এই শ্লোগানে পাবনা আইডিয়াল নার্সিং কলেজের উদ্যোগে নানা আয়োজনে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (১২ মে) দিনব্যাপী র্যালি আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন সকাল ১০ টায় শালগাড়ীয়ার হাসপাতাল রোডস্থ আইডিয়াল নার্সিং কলেজ ক্যাম্পাস থেকে ঘোরা গারি নিয়ে বর্ণাঢ্য র্যালি নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সিভিল সার্জন হয়ে পুনরায় ক্যাম্পাসে এসে শেষ হয়। পরে কলেজ ক্যাম্পাসে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

পাবনা আইডিয়াল নার্সিং কলেজের প্রিন্সিপাল হোসনেয়ারা পারভিনের সভাপতিত্বে, আইডিয়াল নার্সিং কলেজের পরিচালক মো. আবু দাউদের সার্বিক সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, নার্সিং সার্ভিসেস রংপুর বিভাগের সহকারী পরিচালক ডা. মোস্তাফিজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি নার্সের জনক ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জীবনী নিয়ে আলোচনা করে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, নার্সরা রোগীদের সবচেয়ে কাছের হয়। কারণ তারা সবসময় রোগীদের নিকট থাকেন। তাই নিজেদের কখনো ছোট মনে করবেন না। পড়াশুনার মাধ্যমে নিজেদের যোগ্য করে গড়ে তুলতে হবে। আমরা চাই তোমরা (শিক্ষার্থীরা) দেশের মানুষের জন্য কাজ করো। আমাদের যেন কখনো কেউ বলতে না পরে, আপনারা তাদের কি শিখিয়েছেন। পড়াশুনা শেষ করে চাকরি জীবনে মানুষের সেবায় নিবেদিত প্রাণ হতে হবে। দরিদ্র মানুষের বিনা টাকায় সেবা দেওয়ার ব্যবস্থা করবে। ফ্লোরেন্স নাইটিঙ্গেলের আদর্শ এবং নিয়মনীতিকে অনুসরণ করে সামনের পথ এগিয়ে চলার আহবান জানান তিনি।

বিশেষ অতিথি ছিলেন, পাবনা আইডিয়াল গ্রুপের পরিচালক ডা. এসএসএম হিজবুল্লাহ।

এ সময় আরও উপস্থিত ছিলেন পাবনা আইডিয়াল নার্সিং কলেজের ইনষ্টাক্টর রুমা খাতুন, মো: আরিফুজ্জামান, মাসুদা পারভীন, আজিদা খাতুন, আলেয়া খাতুন, মুনজিলা আক্তার মিম,চুমকি খাতুন, শাকিলা আক্তার, বিউটি খাতুন, এডমিন অফিসার নাঈমুল মুনিম নাঈম, ম্যানেজার মোঃ মোমিন হোসেন, একাউন্ট্যান্ট রাশেদুল ইসলাম রকিব, আইটি ইঞ্জিনিয়ার ফয়সাল আহমেদ, জুয়েল রানাসহ নার্সিং কলেজের ১ম বর্ষ, ২য় বর্ষ, ৩য় বর্ষের ছাত্র-ছাত্রী।

উল্লেখ্য: ফ্লোরেন্স নাইটিঙ্গেল (মে ১২, ১৮২০ – আগস্ট ১৩, ১৯১০) ছিলেন আধুনিক নার্সিং সেবার অগ্রদূত, একজন লেখিকা এবং পরিসংখ্যানবিদ। যিনি দ্যা লেডি উইথ দ্যা ল্যাম্প নামে পরিচিত ছিলেন। তার জন্মদিনকে স্বরণ করে ১২ মে আন্তর্জাতিক নার্স দিবস পালন করা হয়ে থাকে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park