পাবনায় পাউবোর জমি দখল নিয়ে সংঘর্ষ, আহত ১১ পাবনায় পাউবোর জমি দখল নিয়ে সংঘর্ষ, আহত ১১ – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৯ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কুমারখালীতে ৪০ কেজি ওজনের গাঁজার গাছসহ আটক ১ পাবনায় শিক্ষকদের বরণ ও প্রাথমিক শিক্ষা পদক অনুষ্ঠান দিনে শুনসান নিরবতা, আঁধার নামলেই শুরু হয় সুজানগরে বালু উত্তোলনের মহোৎসব  পাবনায় বই মেলার উদ্বোধন করলেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ মারা গেছেন ভাষার জন্য প্রাণ দেওয়া বিশ্বে অনন্য উদাহরণ : সেনাপ্রধান  পাাবনায় ইন্টার্ন নার্সকে মারধরের প্রতিবাদে তৃতীয়দিনে কর্মবিরতি রূপপুর নিয়ে প্রশ্ন করায় ক্ষেপে গেলেন মন্ত্রী ইয়াফেস, জড়ালেন তর্কে পাবনা জেনারেল হাসপাতালের নার্সকে মারধরের অভিযোগ দালালের বিরুদ্ধে ‘আমার সঙ্গে আল্লাহ ছাড়া কেউ নেই, এজন্য বিচারও চাইনি!’

পাবনায় পাউবোর জমি দখল নিয়ে সংঘর্ষ, আহত ১১

নিজস্ব প্রতিনিধি,ভাঙ্গুড়া
  • আপডেট সময় : ১০ মাস আগে
  • ৯২ বার পঠিত

পাবনার ভাঙ্গুড়ায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বাঁধের জায়গার দখল নিয়ে দুপক্ষের সংঘর্ষে ১১ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাত ৯টার দিকে উপজেলার দিলপাশার ইউনিয়নের পাঁছ বেতুয়ান গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে ভর্তি করা হয়। পরে তাদের মধ্যে চারজনকে উন্নত চিকিৎসার জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠান হয়েছে।

আহতদের মধ্যে মোন্নাফ (৩৫), ইয়াকুব (৪০), সোহাগ (১৭), ইউছুব (৪০), রমজান (৩৫), ফারুক (৩৫), ইউছুফকে (৪৫) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়া সমশের (৪০), রবি (৪৫), মকছেদ (৫০) ও সাদ্দামকে (৩০) উন্নত চিকিৎসার জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত বছর পানি উন্নয়ন বোর্ডের বাঁধের ওপর একটি ক্লাবঘর নির্মাণ করা হয়। এরপর ওই ক্লাব নিয়ে এলাকায় দুটি গ্রুপ বিবাদে জড়িয়ে পড়ে। পরবর্তীকালে উভয় গ্রুপের লোকজন পানি উন্নয়ন বোর্ডের বাঁধের নালায় (ক্যানেলে) মাটি ফেলে ভরাটের পর বসতবাড়ি ও দোকানপাট নির্মাণ করেন। এই দখলবাজিকে কেন্দ্র করে তাদের মধ্যে বিরোধ তৈরি হয়। সমশের ও নজরুল নামে দুজন দুই গ্রুপে নেতৃত্ব দেন। বিরোধ মেটাতে কয়েক দফায় সালিশি বৈঠকও বসে। কিন্তু এর সমাধান হয়নি। সম্প্রতি তাদের বিরোধ প্রকট আকার ধারণ করে। এরই মধ্যে বৃহস্পতিবার রাতে তারা দেশীয় অস্ত্র, ইট-পাটকেল, লাঠিসোটা নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে উভয়পক্ষের অন্তত ১১ জন আহত হন।

ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত মেডিকেল অফিসার ডা. বৃষ্টি শুক্রবার (১৫ এপ্রিল) সকালে জানান, আহতদের মধ্যে সাতজন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। অপর চারজনকে উন্নত চিকিৎসার জন্য পাবনা জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. ফয়সাল বিন আহসান বলেন, বাঁধের একটি দোকানের দখলকে ঘিরে সংঘর্ষের ঘটনায় একপক্ষের আইয়ুব আলী বাদী হয়ে অন্যপক্ষের ১৩ জনকে আসামি করে মামলা করেছেন।

পানি উন্নয়ন বোর্ড পাবনার নির্বাহী প্রকৌশলী সরোয়ার জাহান সুজন বলেন, বিষয়টি তিনি জানেন না। খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park