পাবনায় নিজ বাসায় অবৈধ ওষুধ কারাখানা, অর্ধেক জরিমানা মওকুফ! পাবনায় নিজ বাসায় অবৈধ ওষুধ কারাখানা, অর্ধেক জরিমানা মওকুফ! – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৪১ পূর্বাহ্ন
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ভাষা সৈনিক একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্র আর নেই ঈশ্বরদী কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি লুৎফর, সম্পাদক মহিদুল  পাবনায় আনছার বিশ্বাস স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন পাবনা’র উদ্যোগে বৃত্তি প্রস্তুতি সভা অনুষ্ঠিত ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ পাবনায় ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১০ পাবনায় ব্যবসায়ীকে অপহরণ করে ১০ লাখ টাকা ছিনতাই শরৎ, তােমার অরুণ আলাের অঞ্জলি, ছড়িয়ে গেল ছাপিয়ে মােহন অঙ্গুলি সুজানগরে আ.লীগ নেতা বাচ্চুর বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ পাবনায় মহাসড়কের পাশে নবজাতকের কার্টনবন্দি মরদেহ!

পাবনায় নিজ বাসায় অবৈধ ওষুধ কারাখানা, অর্ধেক জরিমানা মওকুফ!

বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় : ১ মাস আগে
  • ৬৯ বার পঠিত

পাবনা শহরের প্রাণ কেন্দ্র আব্দুল হামিদ রোডের একটি বাসায় অবৈধ ওষুধ তৈরির কারাখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নিজ বাসায় বেআইনিভাবে ওষুধ তৈরির দায়ে কারখানার মালিককে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

তবে শুরুতেই স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে ২ লাখ টাকা জরিমানা করলেও পরিস্থিতি বিবেচনায় ১ লাখ টাকা মওকুফ করা হয়েছে বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে শহরের আব্দুল হামিদ রোডের এআর কর্ণারের বিপরীত পাশে আব্দুস সাত্তার বিশ্বাস ভবনের ৫ তলায় রিবার্থ ইউনানী ড্রাগস ল্যাবরেটরিজের মালিক শরিফুল ইসলামের বাসায় এই অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত জানান, গোপন সংবাদের ভিত্তিতে শরিফুল ইসলামের বাসায় অভিযান চালানো হয়। এসময় তার বাসায় মোড়কসহ ওষুধ তৈরির বিভিন্ন দ্রবাদি পাওয়ায় যায়। ভবিষ্যতে আর এই ধরনের কর্মকাণ্ড করবে না- মোর্মে স্বীকারোক্তমূলক জবানবন্দি দিলে মালিক শরিফুল ইসলামকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। পরে ভবনের ছাদে মোড়কসহ ওষুধ তৈরির বিভিন্ন দ্রবাদি পুরিয়ে ফেলা হয়।

সাংবাদিকদের উপস্থিতিতে জরিমানা করা হলো ২ লাখ টাকা, পরে সেটি ১ লাখ টাকা কিভাবে হলো- এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ আবুল হাসনাত জানান, পরিস্থিতি বিবেচনায় ১ লাখ টাকা মওকুফ করা হয়েছে। মোবাইল কোর্ট ২০০৯-এ ৭ এর ৩ ধারায় এমন মওকুফ করার সুযোগও রয়েছে।

এর আগেও একাধিকবার এই কারাখানায় অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছিল, তবুও বন্ধ হয়নি এই বেআইনি কার্যক্রম। এই প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ‘এখন দেখা যাক- সর্বশেষ এবার উনাকে সুযোগ দেয়া হলো সংশোধনের জন্য। নাহলে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park