পাবনায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুস ও মিলাদ মাহফিল পাবনায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুস ও মিলাদ মাহফিল – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:৩৭ পূর্বাহ্ন
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাবনায় ডিজিটাল হাসপাতালে ভুল চিকিৎসায় প্রকৌশলীর মৃত্যু রাজশাহীর গণসমাবেশে তুহিন-মামুনুরের নেতৃত্বে কৃষক দলের বিশাল জমায়েত! সুবিধাবঞ্চিত মুক্তিযোদ্ধাদের সহযোগিতার আশ্বাস ডেপুটি স্পিকারের পাবনায় বালুমহাল নিয়ে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন পাবনা’র বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ বাংলাদেশ কিন্ডারগার্টেন পাবনা’র বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ বিজয়ের গান নিয়ে পাবনার পথে পথে পাবনা গণশিল্পী ভ্যানচালক স্বামীর অনুপ্রেরণায় ছেলের সঙ্গে এসএসসি পাস করলেন স্ত্রী অপরাজনীতিকে আবারও রুখে দেবে বাঙালি : ডেপুটি স্পিকার সহকারী অধ্যাপককে পেটানোর অভিযোগ কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে

পাবনায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুস ও মিলাদ মাহফিল

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : ২ মাস আগে
  • ৮০ বার পঠিত

পাবনায় জাঁকজমকপূর্ণ ও আনন্দঘন পরিবেশে ১২ই রবিউল আউয়াল সাইয়্যিদে ঈদে আযম, সাইয়্যিদে ঈদে আকবর মহাপবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুস ও মিলাদে মোস্তফা (সা.) মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

প্রতি বছরের মতো রোববার (৯ অক্টোবর) সকাল থেকে দিনব্যাপী পাবনার বলামপুরের দ্বীপচর রোডের খাজানগর সিদ্দিকীয়া দরবার শরীফের উদ্যোগে জশনে জুলুস, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এদিন বেলা পৌনে ১১টার দিকে খাজানগর সিদ্দিকীয়া দরবার শরীফ থেকে জশনে জুলুস বের হয়। জশনে জুলুসটি অন্তত মোড় হয়ে পাবনা শহরের আব্দুল হামিদ সড়কসহ প্রধান প্রধান প্রদক্ষিণ করে আবার খাজানগর সিদ্দিকীয়া দরবার শরীফে এসে শেষ হয়।

জুশনে জুলুসে নেতৃত্ব দেন ভারতের ফুরফুরা দরবার শরীেফর খলিফা হযরত নূর মোহাম্মদ আজাদ খান চিশতী ছাহেব। জুশনে জুলুসে নবী প্রেমী মানুষের ঢল নামে। বিভিন্ন রঙের কালেমার পতাকা নিয়ে শতশত আশেকে রসুল এই জুশনে জুলুসে অংশগ্রহণ করেন। ‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবার’, ‘দয়াল নবীর জন্মদিন, আজকে আমাদের ঈদের দিন’ ইত্যাদী স্লোগানে মুখর হয়ে থাকে।

পরে দুপুর থেকে হযরত নূর মোহাম্মদ আজাদ খান চিশতীর সভাপতিত্বে দরবার শরীফে মিলাদে মোস্তফা সা. মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন ভারতের ফুরফুরা শরীফের আওলাদে মুজাদ্দেদে জামান পীরজাদা হযরত মাও: মো. আবু নাসার সাআদান সিদ্দিকী আল কোরাইশী।

এছাড়াও মাহফিলে চড়াডাঙ্গা কুরআন সুন্নাহ মিশনের আমির পীরজাদা মুফতি হযরত মুহতাসিম বিল্লাহ মাসুম, পাবনা আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস সুফি হযরত মাওলানা মো. আব্দুস সামাদ ও ক্বারী হযরত মাওলানা মো. ইব্রাহীম খলিলুল্লাহ। এরপর আলোচনা সভায় ও মিলাদ মাহফিলে বিশ্ব মুসলিমের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park