পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পাবনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

দৈনিক পাবনা ডেস্ক
  • আপডেট সময় : ২ মাস আগে
  • ৭০ বার পঠিত

মেয়ে শিক্ষার্থীদের অংশগ্রহণে পাবনার প্রাথমিক ও মাধ্যমিক ব্র্যাক স্কুলের উদ্যোগে ক্রিকেট ও ফুটবল  প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

রবিবার (২৪ ডিসেম্বর) দুপুরে পাবনা সদরের মালিগাছার মনোহরপুর ব্র্যাক প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় মাঠে এসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শুরুতেই ব্র্যাকের নিউরো ডেভেলপমেন্টাল ডিজ্যাবিলিটি সেন্টার (এনডিডি) পাবনা সদরের আয়োজনে প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর মেয়ে শিক্ষার্থীদের অংশগ্রহণে ফুটবল ও ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৫০ মিনিটের খেলায় সুফিয়া কামাল দল ১-০ গোলে মাদার তেরেসা দলকে পরাজিত করে। পরে ক্রিকেট ম্যাচে সুচিত্রা সেন ও বেগম রোকেয়া দলের খেলা হয়। প্রতিযোগিতাপুর্ণ খেলায় সুচিত্রা সেন দল বিজয়ী হয়।

ব্র্যাকের পাবনার সমন্বয়ক শরীফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো: আব্দুস সবুর বিশ্বাস, বিশেষ অতিথি ছিলেন ব্র্যাকের প্রধান কার্যালয়ের জেন্ডার অ্যান্ড ডাইভার্সিটির ম্যানেজার মর্জিনা খাতুন, ব্র্যাকের শিক্ষা কর্মসূচির প্রধান কার্যালয়ের ম্যানেজার প্রসেনজিৎ বিশ্বাস, ব্র্যাক শিক্ষা কর্মসূচির বগুড়া অঞ্চলের ব্যবস্থাপক বেলাল হোসেন, ব্র্যাক প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের গভর্নিং কমিটির সদস্য মো. মাসুদ রানা, ব্র্যাকের শিক্ষা কর্মসূচির পাবনা সদর উপজেলা ম্যানেজার সিরাজুল ইসলাম।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তারা বলেন, অনেকেই প্রতিবন্ধীদের সমাজের বোঝা মনে করেন। সর্বক্ষেত্রেই তারা অবহেলিত রয়েছে। কিন্তু প্রতিবন্ধীদের অনেক প্রতিভা রয়েছে। তাদের সেই প্রতিভাকে কাজে লাগাতে হবে। তারাও আমাদের মতো মানুষ। তাদেরকে আলাদা করে দেখার কিছু নেই। এসব শিক্ষার্থীদের অবহেলা করা যাবে না। তাদেরকে আদর-যতœ ভালোবাসা দিয়ে গড়ে তুলতে হবে। এরাই একদিন মানুষের মত মানুষ হবে। দেশ ও সমাজের সেবা করবে। শিক্ষা খাতেও তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন পাবনা ব্র্যাকের প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমানত  উল্লাহ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানের ছিলেন পাবনা ব্র্যাক প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশিদুল ইসলাম।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park