পাবনায় প্রকাশ্যে বিক্ষোভ-সমাবেশ করতে চায় জামায়াত  পাবনায় প্রকাশ্যে বিক্ষোভ-সমাবেশ করতে চায় জামায়াত  – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পাবনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

পাবনায় প্রকাশ্যে বিক্ষোভ-সমাবেশ করতে চায় জামায়াত 

দৈনিক পাবনা ডেস্ক
  • আপডেট সময় : ৭ মাস আগে
  • ১৮ বার পঠিত

জামায়াতে ইসলাম এবার পাবনায় প্রকাশ্যে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে চায়। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আগামী রোববার (৩০ জুলাই) পাবনা শহরে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশ বাস্তবায়নে সহযোগিতা চেয়ে পাবনার পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন করেছে জামায়াতে ইসলামী পাবনা জেলা শাখা।

বুধবার (২৬ জুলাই) দুপুরে পাবনা জজকোর্টের আইনজীবী অ্যাডভোকেট এয়াহিয়া খানের নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধি দল জেলা জামায়াতের সেক্রেটারি ইকবাল হোসাইন স্বাক্ষরিত একটি আবেদনপত্র পুলিশ সুপার কার্যালয়ে পৌঁছে দেন।

লিখিত আবেদনে বলা হয়, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে চায় জামায়াতে ইসলামী পাবনা জেলা শাখা। সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তার নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং সাংবিধানিক অধিকার সভা-সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে দুপুর ২ টায় চাপা মসজিদ থেকে ইন্দ্রারা মোড় হয়ে দই বাজারে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ করা হবে। আবেদনে সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে কর্মসূচি বাস্তবায়নে পুলিশের সহযোগিতা চাওয়া হয়েছে।

আবেদনপরবর্তীতে পুলিশ সুপার কার্যালয়ের সামনে আইনজীবী অ্যাডভোকেট এয়াহিয়া খান সাংবাদিকদের বলেন, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তার নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং সাংবিধানিক অধিকার সভা-সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে আগামী ৩০ জুলাই বিক্ষোভ মিছিল করবে পাবনা জেলা জামায়াতে ইসলামী। তাদের প্রতিনিধি হয়ে আমরা পুলিশ সুপার কার্যালয়ে আবেদনটি জমা দিতে আসছি। আমাদের অনুমতির বিষয়ে আশ্বস্ত করেছেন। তারা বলেছেন যদি শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করতে পারেন তাহলে বিষয়টি এসপি স্যারের সঙ্গে পরামর্শ করে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

পাবনা জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি ইকবাল হোসাইন বলেন, সর্বশেষ ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারী পাবনা শহরে প্রকাশ্যে রাজনৈতিক কর্মসূচি পালন করে জামায়াত। এরপর সরকারের দমনপীড়নের মধ্যেও আমরা প্রতি সপ্তাহে বা মাসে রাজনৈতিক কর্মসূচি পালন করে আসছি। বিভিন্ন সময় পুলিশ আমাদের বাধা দিতো। জন্য সেভাবে প্রকাশ্যে আশা হয়নি। এখন আমরা পুলিশের অনুমতি নিয়েই কর্মসূচি সফল করতে চাই।

পাবনা অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, জামায়াতের একটি প্রতিনিধি দল আমাদের কাছে বিক্ষোভ সমাবেশের অনুমতি চেয়ে আবেদন জমা দিয়ে গেছেন। বিষয়টি যাচাই-বাছাই করে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

উল্লেখ্য, গত সোমবার (২৪ জুলাই) সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। আগামী ২৮ জুলাই বিভাগীয় শহরে বিক্ষোভ মিছিল, ৩০ জুলাই জেলা সদরে বিক্ষোভ মিছিল করবে। এছাড়া ১ আগস্ট ঢাকা মহানগরীতে শান্তিপূর্ণ সমাবেশ করবে দলটি।

এর আগে সুইডেনে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন পোড়ানোর প্রতিবাদে পাবনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াত।সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদ, পাবনা জেলা শাখার ব্যানারে শুক্রবার (৭ জুলাই) জুমার নামাজের পর পাবনা শহরের চাপা মসজিদ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে দলটির নেতাকর্মীরা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park