নির্বাচন অফিসের সার্ভার কক্ষে চুরির ঘটনায় গ্রেফতার চার নির্বাচন অফিসের সার্ভার কক্ষে চুরির ঘটনায় গ্রেফতার চার – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৩ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কুমারখালীতে ৪০ কেজি ওজনের গাঁজার গাছসহ আটক ১ পাবনায় শিক্ষকদের বরণ ও প্রাথমিক শিক্ষা পদক অনুষ্ঠান দিনে শুনসান নিরবতা, আঁধার নামলেই শুরু হয় সুজানগরে বালু উত্তোলনের মহোৎসব  পাবনায় বই মেলার উদ্বোধন করলেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ মারা গেছেন ভাষার জন্য প্রাণ দেওয়া বিশ্বে অনন্য উদাহরণ : সেনাপ্রধান  পাাবনায় ইন্টার্ন নার্সকে মারধরের প্রতিবাদে তৃতীয়দিনে কর্মবিরতি রূপপুর নিয়ে প্রশ্ন করায় ক্ষেপে গেলেন মন্ত্রী ইয়াফেস, জড়ালেন তর্কে পাবনা জেনারেল হাসপাতালের নার্সকে মারধরের অভিযোগ দালালের বিরুদ্ধে ‘আমার সঙ্গে আল্লাহ ছাড়া কেউ নেই, এজন্য বিচারও চাইনি!’

নির্বাচন অফিসের সার্ভার কক্ষে চুরির ঘটনায় গ্রেফতার চার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : ২ মাস আগে
  • ৪৪ বার পঠিত

নির্বাচন কমিশনের পাবনা জেলা সার্ভার স্টেশন ভবনের পাবনা সদর উপজেলার সার্ভার কক্ষে রহস্যজনক চুরির ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। এতে খোয়া যাওয়া একটি ল্যাপটপ একটি ক্যামেরা, দুইটি এলসিটি মনিটর ও সিগনেচার প্যাড উদ্ধার করা হয়।

গতকাল শুক্রবার (২৫ নভেম্বর) রাতে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম বিষয়টি সাংবাদিকদের কাছে এ তথ্য নিশ্চিত করেন। এর আগে গত শনিবার (১৯ নভেম্বর) রাতের কোনো এক সময়ে ভবনের নিচতলায় অবস্থিত পাবনা সদর উপজেলার সার্ভার কক্ষে এই ঘটনা ঘটে।

গ্রেফতারকৃতরা হলেন- মালঞ্চি বাজার এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে মোহাম্মদ জুয়েল রানা (৩৬), শহরের মহেন্দ্রপুর গ্রামের কামাল হোসেনের ছেলে আজিজুল ইসলাম (২৮), আরিফুপর মধ্যপাড়ার মৃত ইউসুফ কামারের ছেলে ভুলু খান (৪২), ছাতিয়ানি পশ্চিম পাড়ার আব্দুর রশিদের ছেলে কাউছার শেখ (২২)।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, এসপি স্যারের নির্দেশনায় পাবনা নির্বাচন অফিসের চুরি যাওয়া সকল মালামাল অভিযান পরিচালনা করে উদ্ধারসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় জড়িত আরও একজন পলাতক রয়েছেন। এতে খোয়া যাওয়া একটি ল্যাপটপ, একটি ক্যামেরা, দুইটি এলসিটি মনিটর ও সিগনেচার প্যাড উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, চোরাই যাওয়া মালামালগুলোতে জাতীয় পরিচয়পত্র এনআইডি তৈরি, ভোটার তালিকা হালনাগাদ এবং ভোটারদের তথ্য সংরক্ষিত ছিল। এ ঘটনার প্রধান আসামি জুয়েল বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ র ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

পাবনা জেলা নির্বাচন অফিসার মো. মাহবুবুর রহমান বলেন, সাপ্তাহিক ছুটি শেষে অফিস খুলে চুরির বিষয়টি কর্মকর্তা-কর্মচারীদের মাধ্যমে টের পাই। বিষয়টি তাৎক্ষণিক পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও ফরেনসিক ক্রাইম ইউনিটসহ সংশ্লিষ্ট সকলকে অবহিত করে থানায় অভিযোগ দায়ের করি। এরপর সদর উপজেলা নির্বাচন অফিসার কায়ছার আহমেদ বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেছে।

তিনি আরও বলেন, বর্তমান নির্বাচন অফিসে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এরপর পুলিশের সহযোগিতায় সকল মালামাল উদ্ধার করা হয়েছে। পুলিশ উদ্ধার হওয়া মালামাল বুঝিয়ে দিয়েছেন। আশা করছি আগামী রবিবার থেকে সেগুলো দিয়ে পুনরায় কাজকর্ম সম্পাদন করতে পারব। কোন ধরনের ইনফরমেশন তারা চুরি করতে পারেনি।

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, শহরে একটি চক্র আছে তারা বিভিন্ন অফিস-দোকানের ল্যাপটপ কম্পিউটার ও ক্যামেরা চুরি করে বিক্রি করে নেশা করে। এখান থেকেই মূলত তারা নির্বাচন অফিসে চুরি করেছিল। চুরির রাতে নির্বাচন অফিসের জানালা খোলা দেখে গ্রিল কেটে ভিতরে গিয়ে এগুলো চুরি করে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত থাকলে শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park