দেশে করোনা শনাক্তের হার সামাণ্য বেড়েছে দেশে করোনা শনাক্তের হার সামাণ্য বেড়েছে – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পাবনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

দেশে করোনা শনাক্তের হার সামাণ্য বেড়েছে

দৈনিক পাবনা ডেস্ক
  • আপডেট সময় : ২ বছর আগে
  • ১৬৭ বার পঠিত
দেশে করোনা শনাক্তের হার সামাণ্য বেড়েছে

গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারা দেশে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫১ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ২৮ শতাংশ। একদিন আগে এই হার ছিল শূন্য দশমিক ৬৪ শতাংশ।

এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ২৭৫ জন। এছাড়া, দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এতে মৃত্যুর সংখ্যা আগের ২৯ হাজার ১২৪ জনেই রয়েছে।

শনিবার (১৬ই এপ্রিল) করোনাভাইরাসের সর্বশেষ তথ্য সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৭৯টি ল্যাবরেটরিতে ৩ হাজার ৯৩২টি নমুনা সংগ্রহ ও ৩ হাজার ৯৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩৯ লাখ ২০ হাজার ৫৫২টি।

২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন ২৫২ জন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ লাখ ৯০ হাজার ৫১৬ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট সুস্থতার হার ৯৬ দশমিক ৮৪ শতাংশ।

করোনায় এ পর্যন্ত মোট মারা যাওয়া ২৯ হাজার ১২৪ জনের মধ্যে পুরুষ ১৮ হাজার ৫৯৪ জন ও নারী ১০ হাজার ৫৩০ জন।

এর আগে, গতকাল শুক্রবারও দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এদিন করোনা বাইরাসে আক্রান্ত হয়েছিলেন ২৭ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল শূন্য দশমিক ৬৪ শতাংশ।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয় ২০২০ সালের ৮ই মার্চ। তবে, প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ই মার্চ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park