দেশের ফুটবল নষ্ট হয়ে গেছে; বাঁচাতে আমি চেষ্টা করছি: ব্যারিস্টার সুমন দেশের ফুটবল নষ্ট হয়ে গেছে; বাঁচাতে আমি চেষ্টা করছি: ব্যারিস্টার সুমন – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পাবনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

দেশের ফুটবল নষ্ট হয়ে গেছে; বাঁচাতে আমি চেষ্টা করছি: ব্যারিস্টার সুমন

দৈনিক পাবনা ডেস্ক
  • আপডেট সময় : ৮ মাস আগে
  • ১১ বার পঠিত

সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যরিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, বাংলাদেশের ফুটবল টিম নষ্ট হয়ে গেছে। নষ্ট ফুটবলকে বাঁচানোর জন্য আমি চেষ্টা করছি। প্রতি সপ্তাহে কোনো না কোনো জেলায় খেলার আয়োজন করছি। শুধু খেলা নয়, গাছ লাগানোর জন্য মানুষকে উদ্বুদ্ধ করছি। গাছ না লাগালে আগামীতে বাংলাদেশ পরিবেশ বিপর্যয়ের মধ্যে পড়বে।

শুক্রবার (০৭ জুলাই) বিকেলে পাবনার চাটমোহর রেলবাজার অমৃতকুন্ডা মাঠে ব্যরিস্টার সুমন ফুটবল একাডেমী ও রেলবাজার ফুটবল একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ শেষে উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

ঘাম ঝরিয়ে অর্জিত বাংলাদেশকে বাঁচাতে তরুণদের এগিয়ে আসার আহবান জানিয়ে ব্যারিস্টার সুমন বলেন, একাত্তর সালে কিন্তু এমনি এমনি স্বাধীনতা আসেনি। বাংলাদেশ কে পরিবর্তনের জন্য একাত্তর সালে যেমন যুদ্ধ করেছিল বাঙালী, এখন সেই দেশকে বাঁচাতে আমাদের ঝাঁপিয়ে পড়তে হবে। যে জায়গায় মনে হবে বাংলাদেশের উন্নতি দরকার সে জায়গায় নেমে পড়তে হবে।

তিনি বলেন, চাটমোহরের হাজার হাজার জনতা প্রমাণ করে খেলাধুলার জায়গাটা নষ্ট করা যাবে না। মানুষ আশ্বাস দিলে প্রতারনা করে। কিন্তু নিজের ঘাম ঝড়ালে একদিন না একদিন সফলতা আসবেই। আপনাদের এখানে আসার পর থেকে যে আবেগ ভালবাসা পেয়েছি তা ভোলার মতো নয়।। আমি হারতে বা হারাতে আসিনি। কারণ যে এলাকায় রাষ্ট্রপতি হয় সে এলাকার মানুষকে হারানো যায় না। হবিগঞ্জের সাথে পাবনার আত্মীয়তা করতে এসেছি। শুধু জিতলেই মানুষের মন জয় করা যায় না। অনেক সময় হারলেও মানুষের অফুরন্ত ভালবাসা পাওয়া যায়।

তিনি কিশোর তরুণদের উদ্দেশ্য বলেন, বাংলাদেশের ফুটবল কে প্রতিষ্ঠিত করতে হলে আপনাদের মতো তরুণদের মাঠে নামতে হবে। ঠিকমতো লেখাপড়া করতে হবে। ভাল মানুষ হতে হবে। ভাল অফিসার হয়ে মানুষের পাশে দাঁড়াতে হবে। এভাবেই দেশে ভাল মানুষের আর ভাল কাজের সংখ্যা বাড়বে। বাংলাদেশের তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে। সামনে আরো ভয়বাহ পরিস্থিতি অপেক্ষা করছে। তাই গাছ লাগানোর কোনো বিকল্প নেই। তাই সবাইকে গাছ লাগানোর আহবান জানান তিনি।

খেলায় ব্যরিস্টার সুমন ফুটবর একাডেমী ২-০ গোলে চাটমোহর রেলবাজার ফুটবল একাদশকে পরাজিত করে।

খেলার শুরুর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন।

মূলগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদুল ইসলাম বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, চাটমোহর পৌরসভার মেয়র অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখো, ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ বাকিবিল্লাহ, আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ইসলাম, চাটমোহর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, বেসরকারী উন্নয়ন সংস্থা পিসিডির নির্বাহী পরিচালক শফিকুল আলম, চাটমোর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মনিরুল ইসলাম মনির, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন প্রমুখ।

মূলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান এই প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেন। খেলা শুরুর আগে উভয় দলের খেলোয়াড়দের মাঝে আম গাছের চারা বিতরণ করা হয়। পরে খেলোয়াড়রা সেইসব গাছ দর্শকদের মাঝে বিতরন করেন।

খেলা দেখতে পাবনাসহ আশপাশের জেলা থেকে হাজার হাজার মানুষের ঢল নামে। প্রচন্ড ভীড়ের কারণে অনেকে খেলা দেখতে না পেরে ফিরে যান। শুক্রবার বিকেল ৫টায় খেলা শুরু হয়। প্রথমার্ধের খেলা গোলশুন্য ভাবে শেষ হয়। দ্বিতীয়ার্ধে ব্যরিস্টার সুমন মাঠে নামার পরপরই আক্রমণ বাড়ায় তার দল। যার ফলশ্রুতিতে দুই গোলে এগিয়ে যায়। এরপর উভয় দল আক্রমণ পাল্টা আক্রমণ করলে আর গোল হয়নি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park