গণতন্ত্র ও কৃষকের অধিকার আদায়ে মাঠে নেমেছে কৃষক দল গণতন্ত্র ও কৃষকের অধিকার আদায়ে মাঠে নেমেছে কৃষক দল – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:১১ পূর্বাহ্ন
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাবনায় ডিজিটাল হাসপাতালে ভুল চিকিৎসায় প্রকৌশলীর মৃত্যু রাজশাহীর গণসমাবেশে তুহিন-মামুনুরের নেতৃত্বে কৃষক দলের বিশাল জমায়েত! সুবিধাবঞ্চিত মুক্তিযোদ্ধাদের সহযোগিতার আশ্বাস ডেপুটি স্পিকারের পাবনায় বালুমহাল নিয়ে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন পাবনা’র বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ বাংলাদেশ কিন্ডারগার্টেন পাবনা’র বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ বিজয়ের গান নিয়ে পাবনার পথে পথে পাবনা গণশিল্পী ভ্যানচালক স্বামীর অনুপ্রেরণায় ছেলের সঙ্গে এসএসসি পাস করলেন স্ত্রী অপরাজনীতিকে আবারও রুখে দেবে বাঙালি : ডেপুটি স্পিকার সহকারী অধ্যাপককে পেটানোর অভিযোগ কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে

গণতন্ত্র ও কৃষকের অধিকার আদায়ে মাঠে নেমেছে কৃষক দল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : ৩ সপ্তাহ আগে
  • ৬৪ বার পঠিত

মানুষের কথা বলার অধিকার, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন ও কৃষকের অধিকার আদায়ে মাঠে নেমেছে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদলের নেতাকর্মীরা। সাধারণ কৃষকদের সঙ্গে নিয়ে এই আন্দোলন সফল না হওয়া পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দিয়েছেন কৃষক দলের নেতাকর্মীরা।

শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কৃষক সমাবেশে এসব কথা বলেন নেতাকর্মীরা। সার, বীজ, ডিজেল ও কীটনাশকসহ কৃষি উপকরণের দাম কমানো এবং খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে সমাবেশের আয়োজন করে কৃষক দল।

জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি পাবনার কৃতিসন্তান হাসান জাফির তুহিনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পরিচালনায় এবং পাবনার আরেক কৃতি সন্তান কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মামুনুর রশিদ খানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বক্তব্য রাখেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

সমাবেশ দুপুরে শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকে কৃষক দলের নেতাকর্মীরা ভিড় করে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। জাতীয়তাবাদী কৃষক দলের সমাবেশে আগত নেতাকর্মীরা নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে পবিত্র জুমার নামাজ আদায় করে। পরে লাখো নেতাকর্মীর সমাগমে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, এই সরকারের আমলে কৃষকদের সার, কীটনাশক পাচ্ছেন না। অথচ জনগণ ঠিকই পণ্য নিচ্ছে। আর আমদানির ক্ষেত্রে যে দাম নির্ধারণ করে কৃষক সে দামও পাচ্ছে না। কৃষকদের অধিকার সুনিশ্চিত হয় না। এই অন্যায়ের বিরুদ্ধে কৃষক দল সমবেত হয়েছে। বাংলাদেশের কোটি কোটি কৃষক নিজেদের অধিকার নিশ্চিত করতে চায়। গণতন্ত্র ফেরত চায়। কৃষি ও খাদ্য নিশ্চয়তা নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব কৃষকের। আর কৃষকের অধিকার আদায়ে মাঠে নেমেছে কৃষকদল।

তারা আরও বলেন, সরকারের অন্যায়ের বিরুদ্ধে আমরা আজকে সমবেত হয়েছি। এই সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছি। সবাই আমরা এক থেকে আগামী ১০ ডিসেম্বরের জন্য প্রস্তুত হই। আগামী-দিন বাংলাদেশের। আগামী দিন বিএনপির, আগামী দিন খালেদা জিয়ার।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park