গণতন্ত্র ও কৃষকের অধিকার আদায়ে মাঠে নেমেছে কৃষক দল গণতন্ত্র ও কৃষকের অধিকার আদায়ে মাঠে নেমেছে কৃষক দল – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পাবনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

গণতন্ত্র ও কৃষকের অধিকার আদায়ে মাঠে নেমেছে কৃষক দল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : ১ বছর আগে
  • ১৩৭ বার পঠিত

মানুষের কথা বলার অধিকার, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন ও কৃষকের অধিকার আদায়ে মাঠে নেমেছে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদলের নেতাকর্মীরা। সাধারণ কৃষকদের সঙ্গে নিয়ে এই আন্দোলন সফল না হওয়া পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দিয়েছেন কৃষক দলের নেতাকর্মীরা।

শুক্রবার (১৮ নভেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কৃষক সমাবেশে এসব কথা বলেন নেতাকর্মীরা। সার, বীজ, ডিজেল ও কীটনাশকসহ কৃষি উপকরণের দাম কমানো এবং খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে সমাবেশের আয়োজন করে কৃষক দল।

জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি পাবনার কৃতিসন্তান হাসান জাফির তুহিনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পরিচালনায় এবং পাবনার আরেক কৃতি সন্তান কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মামুনুর রশিদ খানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বক্তব্য রাখেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

সমাবেশ দুপুরে শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকে কৃষক দলের নেতাকর্মীরা ভিড় করে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। জাতীয়তাবাদী কৃষক দলের সমাবেশে আগত নেতাকর্মীরা নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে পবিত্র জুমার নামাজ আদায় করে। পরে লাখো নেতাকর্মীর সমাগমে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, এই সরকারের আমলে কৃষকদের সার, কীটনাশক পাচ্ছেন না। অথচ জনগণ ঠিকই পণ্য নিচ্ছে। আর আমদানির ক্ষেত্রে যে দাম নির্ধারণ করে কৃষক সে দামও পাচ্ছে না। কৃষকদের অধিকার সুনিশ্চিত হয় না। এই অন্যায়ের বিরুদ্ধে কৃষক দল সমবেত হয়েছে। বাংলাদেশের কোটি কোটি কৃষক নিজেদের অধিকার নিশ্চিত করতে চায়। গণতন্ত্র ফেরত চায়। কৃষি ও খাদ্য নিশ্চয়তা নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব কৃষকের। আর কৃষকের অধিকার আদায়ে মাঠে নেমেছে কৃষকদল।

তারা আরও বলেন, সরকারের অন্যায়ের বিরুদ্ধে আমরা আজকে সমবেত হয়েছি। এই সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছি। সবাই আমরা এক থেকে আগামী ১০ ডিসেম্বরের জন্য প্রস্তুত হই। আগামী-দিন বাংলাদেশের। আগামী দিন বিএনপির, আগামী দিন খালেদা জিয়ার।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park