পাবনায় কিউলিন ইন্ডাস্ট্রিজের গুদামে আগুন, ২৫ লাখ টাকার ক্ষতি পাবনায় কিউলিন ইন্ডাস্ট্রিজের গুদামে আগুন, ২৫ লাখ টাকার ক্ষতি – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:১৬ পূর্বাহ্ন
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শিমুল বিশ্বাসের মুক্তির দাবিতে পাবনায় বিএনপির বিশাল বিক্ষোভ মিছিল  শিক্ষার্থীদের নিকট সংগ্রামের সঠিক ইতিহাস তুলে ধরা শিক্ষকদের দায়িত্ব- ডেপুটি স্পীকার জাতিকে এগিয়ে নেয়ার পথে ইতিহাস, ঐতিহ‌্য ও অভিজ্ঞতা বিনিময় জরুরী- ডেপুটি স্পীকার আগামী রোববার পাবনার খাজানগরে মহাপবিত্র ইছালে ছাওয়াব মাহফিল!  কাজিরহাটকে যুক্ত করে পদ্মা-যমুনার মোহনায় ওয়াই আকৃতির সেতু বা টানেলের প্রস্তাব রূপপুরের পণ্যবোঝাই রুশ জাহাজ চীনের পথে পাবনার সেই ঘটনার আসামিরা ঘুরছে প্রকাশ্যে, বাদীরা আতঙ্কে উপজেলা শিক্ষা অফিসার, এ,কে,এম, রেজাউল হক আর নেই ঐতিহ্যবাহী চড়াডাঙ্গা দরবার শরীফে ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত দুর্নীতি ও রাজনৈতিক প্রভাবমুক্তের দাবিতে দুবলিয়া স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন 

পাবনায় কিউলিন ইন্ডাস্ট্রিজের গুদামে আগুন, ২৫ লাখ টাকার ক্ষতি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : ৮ মাস আগে
  • ৬২ বার পঠিত

পাবনার বেড়া উপজেলার কৈটুলা ইউনিয়নের একটি পাটখড়ির ফ্যাক্টরির গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কেউ হতাহত হননি। আগুনে গুদামটির প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

রোববার (৫ জুন) রাত পৌনে ৮টার দিকে কিউলিন ইন্ডাস্ট্রিজের গুদামে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছায়। ফায়ারের ৪টি ইউনিটের চেষ্টায় রাত সাড়ে ১১টার দিকে আগুন পুরোপুরি নির্বাপণ হয়।

বেড়া ফায়ার সার্ভিসের স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) মো. নাজমুল হুদা রুমন ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিস জানায়, প্রতিষ্ঠানটির সিকিউরিটি মো. মোকসেদ মন্ডল আগুন দেখতে পেয়ে চিৎকার করে উঠেন। পরে স্থানীয়রা দ্রুত ঘটনাস্থলে আসেন। ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দিলে বেড়া মডেল থানা পুলিশ, বেড়া ও কাশিনাথপুর ফায়ার সার্ভিসের মোট চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে রাত সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

কিউলিন ইন্ডাস্ট্রিজ লিমিটেড মূলত পাটখড়ি পুড়িয়া পাউডার উৎপাদন করে। প্রতিষ্ঠানটি নিজেদের উৎপাদিত পণ্য চীনেও রপ্তানি করে থাকে।

এদিকে এলাকাবাসী অভিযোগ করে বলেন, গুদামের চুল্লি থেকে আগুন লাগলেও তাদের নিজস্ব কোনো ফায়ার সেফটি ব্যবস্থা নেই। তাই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। জনবসতিপূর্ণ এলাকায় এমন কারখানার অগ্নি নির্বাপণ ব্যবস্থা না থাকা দুঃখজনক।

প্রতিষ্ঠানটির ম্যানেজার রফিকুল ইসলাম বলেন, লোহার তৈরি গোলাকৃতির বিশেষ চুল্লিতে প্রথমে পাটখড়ি ঢোকানো হয়। এরপর আগুন ধরিয়ে চুল্লির মুখ বন্ধ করে দেওয়া হয়। বন্ধ চুল্লির পাশেই হঠাৎ আগুন দেখা দেয়। পরে তা ছড়িয়ে পড়ে।

বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার ঢাকা পোস্টকে বলেন, আগুনে প্রায় ২০/২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ বিষয়ে তদন্ত করে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানানো হবে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। হতাহতের কোনো ঘটনা ঘটেনি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park