কাজিরহাটে যাত্রীবাহী লঞ্চ-স্পীডবোর্টকে ৬০ হাজার টাকা জরিমানা কাজিরহাটে যাত্রীবাহী লঞ্চ-স্পীডবোর্টকে ৬০ হাজার টাকা জরিমানা – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৪২ পূর্বাহ্ন
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শিমুল বিশ্বাসের মুক্তির দাবিতে পাবনায় বিএনপির বিশাল বিক্ষোভ মিছিল  শিক্ষার্থীদের নিকট সংগ্রামের সঠিক ইতিহাস তুলে ধরা শিক্ষকদের দায়িত্ব- ডেপুটি স্পীকার জাতিকে এগিয়ে নেয়ার পথে ইতিহাস, ঐতিহ‌্য ও অভিজ্ঞতা বিনিময় জরুরী- ডেপুটি স্পীকার আগামী রোববার পাবনার খাজানগরে মহাপবিত্র ইছালে ছাওয়াব মাহফিল!  কাজিরহাটকে যুক্ত করে পদ্মা-যমুনার মোহনায় ওয়াই আকৃতির সেতু বা টানেলের প্রস্তাব রূপপুরের পণ্যবোঝাই রুশ জাহাজ চীনের পথে পাবনার সেই ঘটনার আসামিরা ঘুরছে প্রকাশ্যে, বাদীরা আতঙ্কে উপজেলা শিক্ষা অফিসার, এ,কে,এম, রেজাউল হক আর নেই ঐতিহ্যবাহী চড়াডাঙ্গা দরবার শরীফে ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত দুর্নীতি ও রাজনৈতিক প্রভাবমুক্তের দাবিতে দুবলিয়া স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন 

কাজিরহাটে যাত্রীবাহী লঞ্চ-স্পীডবোর্টকে ৬০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : ৭ মাস আগে
  • ৬৫ বার পঠিত

পাবনার বেড়া উপজেলার কাজিরহাট ফেরিঘাটে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে লঞ্চ ও স্পীডবোর্ট মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
শনিবার (১৬ জুলাই) সন্ধায় কাজিরহাট-আরিচা নৌপথে অতিরিক্ত যাত্রী বহন করার অভিযোগে এ অভিযান পরিচালনা করেন  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিজু তামান্না।
তিনি বলেন, দীর্ঘদিন ধরেই কাজিরহাট -আরিচা নৌপথে লঞ্চ ও স্পীডবোর্টে ধারণ ক্ষমতার দিগুনেরও বেশি যাত্রী নিয়ে নদী পারাপার করেন। কিছু কিছু স্পীডবোর্ট ঝুঁকি নিয়ে রাতেও চালানো হয়। এমন অভিযোগের ভিত্তিতে ঘাটের স্পীডবোর্টচালক মোঃ স্বাধীন, লঞ্চ মালিক মোঃ নূর ইসলামকে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
 তিনি আরও বলেন, স্পীডবোর্টে ১২ জন যাত্রী বহন করার কথা থাকলেও তারা বিধি নিষেধ অমান্য করে ১২ জনের পরিবর্তে ১৮ থেকে ২০  জন করে যাত্রী বহন করে আসছিল।  লঞ্চে ১৪০ জন যাত্রী বহন করার কথা থাকলেও ১৪০ জনের পরিবর্তে ৩৫০-৪০০জন যাত্রী পরিবহন করেছিলো। যেটি জনগণের জানমালের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। আমরা প্রশাসনের পক্ষ থেকে বারবার বলার পরও তারা আদেশ অমান্য করে লঞ্চ-স্পীডবোর্ট পরিচালনা করে আসছিল।
জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সহকারী কমিশনার (ভূমি) রিজু তামান্না।
এসময় আমিনপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) রওশন আলমের নেতৃত্বে পুলিশের একটি টিম ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে সহযোগীতা করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park