কাজিরহাটে যাত্রীবাহী লঞ্চ-স্পীডবোর্টকে ৬০ হাজার টাকা জরিমানা কাজিরহাটে যাত্রীবাহী লঞ্চ-স্পীডবোর্টকে ৬০ হাজার টাকা জরিমানা – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পাবনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

কাজিরহাটে যাত্রীবাহী লঞ্চ-স্পীডবোর্টকে ৬০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : ২ বছর আগে
  • ১০০ বার পঠিত

পাবনার বেড়া উপজেলার কাজিরহাট ফেরিঘাটে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে লঞ্চ ও স্পীডবোর্ট মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
শনিবার (১৬ জুলাই) সন্ধায় কাজিরহাট-আরিচা নৌপথে অতিরিক্ত যাত্রী বহন করার অভিযোগে এ অভিযান পরিচালনা করেন  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিজু তামান্না।
তিনি বলেন, দীর্ঘদিন ধরেই কাজিরহাট -আরিচা নৌপথে লঞ্চ ও স্পীডবোর্টে ধারণ ক্ষমতার দিগুনেরও বেশি যাত্রী নিয়ে নদী পারাপার করেন। কিছু কিছু স্পীডবোর্ট ঝুঁকি নিয়ে রাতেও চালানো হয়। এমন অভিযোগের ভিত্তিতে ঘাটের স্পীডবোর্টচালক মোঃ স্বাধীন, লঞ্চ মালিক মোঃ নূর ইসলামকে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
 তিনি আরও বলেন, স্পীডবোর্টে ১২ জন যাত্রী বহন করার কথা থাকলেও তারা বিধি নিষেধ অমান্য করে ১২ জনের পরিবর্তে ১৮ থেকে ২০  জন করে যাত্রী বহন করে আসছিল।  লঞ্চে ১৪০ জন যাত্রী বহন করার কথা থাকলেও ১৪০ জনের পরিবর্তে ৩৫০-৪০০জন যাত্রী পরিবহন করেছিলো। যেটি জনগণের জানমালের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। আমরা প্রশাসনের পক্ষ থেকে বারবার বলার পরও তারা আদেশ অমান্য করে লঞ্চ-স্পীডবোর্ট পরিচালনা করে আসছিল।
জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সহকারী কমিশনার (ভূমি) রিজু তামান্না।
এসময় আমিনপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) রওশন আলমের নেতৃত্বে পুলিশের একটি টিম ভ্রাম্যমান আদালত পরিচালনা করতে সহযোগীতা করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park