আমিনপুরে বিট পুলিশিং মতবিনিময় সভা আমিনপুরে বিট পুলিশিং মতবিনিময় সভা – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৩:০২ পূর্বাহ্ন
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৩:০২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

আমিনপুরে বিট পুলিশিং মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : ২ মাস আগে
  • ৫০ বার পঠিত

“বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” এই স্লোগানে পাবনার আমিনপুর থানার উদ্যোগে বিট পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬ আগস্ট) বিকেলে আমিনপুর আয়েন উদ্দিন উচ্চ বিদ্যালয়ের মাঠে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ মহিবুল ইসলাম খান। তিনি বলেন, আমাদের ছেলে-মেয়েদের অপরাধ কর্মকাণ্ড থেকে বিরত রাখতে পুলিশের পাশাপাশি বাবা-মাকেও সচেতন হতে হবে। আমাদের ছেলে-মেয়েদের ভালো ভালো বই পড়াতে হবে। বই পড়লে মানুষ অন্তত খারাপ কাজের সঙ্গে জড়িয়ে পড়ে না। বই পড়লে মানুষ নৈতিকবান হোন। আমাদের ছাত্রছাত্রীদেরকে যদি আমরা ভালো মানুষ করতে পারি তাহলে আমরা একজন ভালো পুলিশ পাব, ভালো ইঞ্জিনিয়ার পাব বা একজন ভালো ডাক্তার পাব।

এসময় মাদক, বাল্য বিবাহ ও অনৈতিক সম্পর্ক না করাসহ নানা ধরনের অপরাধ থেকে বিরত রাখতে ছাত্র-ছাত্রীদের শপথ গ্রহণ করান তিনি।

বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটির সদস্য কামরুজ্জামান উজ্জ্বল। তিনি বলেন, আপনি (পুলিশ সুপার) যেখানেই থাকেন না কেন পাবনাবাসীর কল্যাণে কাজ করে যাবেন। কারণ, আপনি ‌এই এলাকায় মানুষের প্রত্যাশা বাড়িয়ে দিয়েছেন। আমাদেরকে মহিবুল ইসলামের মতো মানুষ হতে হবে। তার আদর্শে আদর্শিত হওয়ার চেষ্টা করতে হবে। ৭৫’র ১৫ আগস্ট জাতির জনককে হত্যার মাধ্যমে ও পরবর্তী স্বৈরাশাসকেরা পুলিশকে ধ্বংস করেছিল। এরপর বঙ্গবন্ধু কন্যা ক্ষমতায় ফিরে এসে পুলিশি ব্যবস্থাকে ঢেলে সাজিয়েছেন। বিট পুলিশিংয়ের মতো নানা উদ্যোগ গ্রহণ করেছেন। যাতে সাধারণ মানুষ দ্রুততার সময়ে পুলিশের সহযোগিতা পেয়ে থাকেন।

সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) মো. রবিউল ইসলামের সভাপতি ও আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলীর পরিচালনায় আরও বক্তব্য দেন বেড়া উপজেলা চেয়ারম্যান ও আমিনপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বাবু, সাগরকান্দি ইউপি চেয়ারম্যান শাহিন চোধুরী, তাঁতিবন্দের চেয়ারম্যান আব্দুল মতিন মৃধা, মানিক হাটের চেয়ারম্যান শফিউল ইসলাম, আহম্মেদপুরের চেয়ারম্যান কামাল হোসেন, সাতবাড়িয়ার চেয়ারম্যান আবুল হোসেন, জাতসাখিনির চেয়ারম্যান আবুল কালাম আজাদ মানিক, মাশুমদিয়া চেয়ারম্যান শহিদুল ইসলাম ও চর তারাপুরের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান খান।

এছাড়াও রুপপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল হোসেন, আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে সভা শেষে সন্ধ্যায় আমিনপুর থানায় ‘শীতাতপ নিয়ন্ত্রিত লাশ ঘর’র উদ্বোধন করেন পুলিশ সুপার।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park