আটঘরিয়ায় শুরু হলো কুঠির শিল্প মেলা ও সার্কাস  আটঘরিয়ায় শুরু হলো কুঠির শিল্প মেলা ও সার্কাস  – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
চাটমোহর উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিলেন আতিকুর রহমান আতিক পাবনায় ভোট না করায় চেয়ারম্যানের বাড়িতেই চেয়ারম্যানকে হুমকি দিল আ.লীগ নেতা! ৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক

আটঘরিয়ায় শুরু হলো কুঠির শিল্প মেলা ও সার্কাস 

দৈনিক পাবনা ডেস্ক
  • আপডেট সময় : ২ বছর আগে
  • ১৪৬ বার পঠিত

সুস্থ বিনোদনের ধারা ফিরিয়ে আনতে‌ পাবনার আটঘরিয়ায় শুরু হলো মাসব্যাপী পৌর কুটির শিল্প মেলা ও সার্কাস।‌ রবিবার (৫ জুন) বিকেল আটঘরিয়া সরকারি কলেজ মাঠে মেলার উদ্বোধন করেন আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাকসুদা আক্তার মাসু।
উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুজ্জামান, আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দেবোত্তর ইউনিয়নের চেয়ারম্যান মো. মোহাইমিন হোসেন চঞ্চল, আটঘরিয়া প্রেসক্লাবের সভাপতি খায়রুল ইসলাম বাসিদ প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশের সংস্কৃতির অংশ এই মেলা। কিন্তু করোনা ভাইরাসের কারণে গত দুই বছর বাংলাদেশে সব ধরনের মেলা বন্ধ ছিল। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আবারও আমরা মেলার বিনোদনের সুযোগ পেয়েছি। তারই অংশে এই মেলা। বর্তমানে সুস্থ বিনোদনের অভাব রয়েছে। বিশেষ করে তরুণদের মাঝে। আমাদের তরুণরা আজকে বেশিরভাগ সময়ে স্মার্টফোন নিয়ে ব্যস্ত থাকে। এই মেলা আমাদের তরুণ প্রজন্মকে সুস্থ বিনোদনের সঙ্গে পরিচয় করে দিবে।
জাঁকজমকপূর্ণ ও সুস্থ বিনোদনের মাধ্যমে এই মেলার কার্যক্রম চলবে। কোন ধরনের জুয়া ও অশ্লীল নৃত্য প্রদর্শন হবে না। এছাড়াও প্রবেশ টিকিট বাধ্যতামূলক নয় বলে আয়োজকদের পক্ষ ঘোষণা দেন আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম।
দীর্ঘ ২২ বছর পর এই মেলার আয়োজন করেছে আটঘরিয়া পৌরসভা। মেলায় স্টল রয়েছে প্রায় অর্ধশত।‌ প্রতিদিন বিকেল ৩টা থেকে চলবে রাত ১০টা পর্যন্ত। ২০ টাকা মূল্যের প্রতিদিন রাফেল ড্রয়ের ব্যবস্থা রয়েছে। এটি মেলা স্থলে সবার সম্মুখে প্রতিদিন রাত ১০টা ১ মিনিটে ড্র অনুষ্ঠিত হবে।
মেলার স্টলে কাপড়, সিরামিক, কসমেটিক্স, জুয়েলারি, ইলেকট্রনিক্সসহ নানা ধরনের পণ্যের  পসরা নিয়ে বসেছেন ব্যবসায়ীরা। মেলার সবচেয়ে বড় আকর্ষণ সার্কাস ও জাদু প্রদর্শন। সার্কাস পরিবেশন করবে ঢাকা নবাবগঞ্জের অলিম্পিক সার্কাস টিম ও জাদু পরিবেশন করবে বগুড়ার নিউ মিতা জাদু।
বিনোদনের জন্য আরও আয়োজন করা হয়েছে ট্রেন, নাগরদোলা, চরকি, মিনি ম্যাজিক নৌকা রাইডসহ নানা ধরনের খেলনা। মেলায় রয়েছে বিভিন্ন ধরনের খাবারের আয়োজন। বরই, তেঁতুল, কলা, জলপাই, আমড়ার টক-ঝাল-মিষ্টি ভর্তাও আছে। পাওয়া যাবে চুড়ি, ব্রেসলেট, কানের দুল, পুঁতির মালা, কাঠের মালা, রকমারি টিপ, নূপুর, ক্লিপসহ বিভিন্ন ধরনের রকমারি পণ্য।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park