আজ গানের দিন’র এবারের শিল্পী কামাল আহমেদ আজ গানের দিন’র এবারের শিল্পী কামাল আহমেদ – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:০৫ পূর্বাহ্ন
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাবনায় ডিজিটাল হাসপাতালে ভুল চিকিৎসায় প্রকৌশলীর মৃত্যু রাজশাহীর গণসমাবেশে তুহিন-মামুনুরের নেতৃত্বে কৃষক দলের বিশাল জমায়েত! সুবিধাবঞ্চিত মুক্তিযোদ্ধাদের সহযোগিতার আশ্বাস ডেপুটি স্পিকারের পাবনায় বালুমহাল নিয়ে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন পাবনা’র বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ বাংলাদেশ কিন্ডারগার্টেন পাবনা’র বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ বিজয়ের গান নিয়ে পাবনার পথে পথে পাবনা গণশিল্পী ভ্যানচালক স্বামীর অনুপ্রেরণায় ছেলের সঙ্গে এসএসসি পাস করলেন স্ত্রী অপরাজনীতিকে আবারও রুখে দেবে বাঙালি : ডেপুটি স্পিকার সহকারী অধ্যাপককে পেটানোর অভিযোগ কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে

আজ গানের দিন’র এবারের শিল্পী কামাল আহমেদ

বিশেষ প্রতিবেদক
  • আপডেট সময় : ২ মাস আগে
  • ৯২ বার পঠিত

নৃ-বিজ্ঞানের ছাত্র কামাল আহমেদের শিল্পী হয়ে ওঠার গল্পটা একটু ব্যতিক্রমী। ছায়ানটের সঙ্গে যুক্ত না হলে হয়তো সুরের জগতে পা-ই পড়ত না তার। বলা যায়, তার জীবন চলার পথ বাঁক নেয় দেশের ঐতিহ্যবাহী সঙ্গীত শিক্ষায়তন ছায়ানটের সংস্পর্শে এসেই।
এখানে রবীন্দ্রসঙ্গীত শেখার পাশাপাশি ওয়াহিদুল হক, সন্জীদা খাতুন প্রমুখ প্রথিতযশা সঙ্গীতজ্ঞ ও গুণীজনের সান্নিধ্য লাভ করেন তিনি। আর শাস্ত্রীয়সঙ্গীতে তালিম নেন ওস্তাদ ফুল মোহাম্মদের কাছে। এক সময় তাকে প্রতিষ্ঠিত শিল্পীর স্বীকৃতি এনে দেয় তার শ্রম ও সাধনা। বিকশিত হয় তার শিল্পীসত্তা। সাধনার স্বীকৃতিস্বরূপ সঙ্গীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠা পান তিনি।
রোববার (২ অক্টোবর) এনিগমা মাল্টিমিডিয়া লিমিটেডের নিয়মিত সঙ্গীত আয়োজন ‘আজ গানের দিন’-এ গাইবেন শিল্পী কামাল আহমেদ। রাত ১০টায় এনিগমা টিভিতে সরাসরি সম্প্রচারিত এ অনুষ্ঠানের ১২তম পর্বে নিজের ও শ্রোতাদের পছন্দের গানগুলো গেয়ে শোনাবেন তিনি। এনিগমার ফেসবুক ও ইউটিউব পেজে উপভোগ করা যাবে আজ গানের দিন।
কামাল আহমেদ বর্তমানে বাংলাদেশ বেতারের অনুষ্ঠান বিভাগীয় পরিচালক। মাঝে বাংলাদেশ টেলিভিশনে তিন বছর কাজ করেছেন। রবীন্দ্রসঙ্গীত, আধুনিক গান, বঙ্গবন্ধুকে নিবেদিত গানসহ বিভিন্ন গানের ১৭টি অ্যালবাম রয়েছে তার। এর মধ্যে উল্লেখযোগ্য নানা রঙের দিনগুলি, পথ চাওয়াতেই আনন্দ, গোধূলি, বেঁধেছি আমার প্রাণ, মহাকবি, অধরা, রাজনীতির কবি, স্মৃতির শহর ইত্যাদি।
সংগীতে অবদানের জন্য সার্ক কালচারাল সোসাইটি অ্যাওয়ার্ড, ফোবানা অ্যাওয়ার্ড, বঙ্গবন্ধু গবেষণা ফাউন্ডেশন অ্যাওয়ার্ড, শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত অ্যাওয়ার্ড পেয়েছেন কামাল আহমেদ। ইতোমধ্যে ভারত, শ্রীলঙ্কা এবং কানাডায় বিভিন্ন অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে সুনাম কুড়িয়েছেন নিবেদিতপ্রাণ এই শিল্পী।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park