আইওএস থেকে অ্যানড্রয়েড ফোনে তথ্য চলে আসবে নিমিষেই আইওএস থেকে অ্যানড্রয়েড ফোনে তথ্য চলে আসবে নিমিষেই – দৈনিক পাবনা
  1. admin@dainikpabna.com : admin :
  2. rakibhasnatpabna@gmail.com : Rakib Hasnat : Rakib Hasnat
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
৮ বছর আগে মারা গেছেন, প্রধান আসামি করে ভূমি কর্মকর্তার মামলা! চরতারাপুরে শিক্ষককে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার আসামী আমিরুল গ্রেপ্তার সাদুল্লাপুর ইউনিয়নে দৃষ্টিনন্দন ‘গোলঘর’ শুভ উদ্বোধন  পাবনায় দপ্তরীর হাতে প্রাথমিক শিক্ষক লাঞ্চিত পাবনা বিআরটিএ অফিসে দালালদের আখড়া, টাকা ছাড়া ফাইল জমা হয়না! শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বিসিএস ক্যাডার হ্যাপী নিখোঁজ সুজানগরে নৌকার মনোনয়ন প্রত্যাশী শাহিনুজ্জামান শাহীনের উঠান বৈঠক পাবনায় ব্র্যাক স্কুলে মেয়েদের ক্রিকেট-ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ পাবনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

আইওএস থেকে অ্যানড্রয়েড ফোনে তথ্য চলে আসবে নিমিষেই

দৈনিক পাবনা ডেস্ক
  • আপডেট সময় : ২ বছর আগে
  • ২৩৩ বার পঠিত

অ্যানড্রয়েড থেকে আইফোনে তথ্য স্থানান্তরের জন্য গুগল প্লে-তে অ্যাপ আছে ২০১৭ সাল থেকেই। যার নাম Move to iOS। যে কেউ নতুন আইফোন কিনলে পুরনো অ্যানড্রয়েড ফোন থেকে সকল তথ্য সহজেই স্থানান্তর করে নিতে পারেন এই অ্যাপ ব্যবহার করে। কিন্তু বিপত্তি ঘটে উল্টোটা করতে গেলে। আইওএস থেকে অ্যানড্রয়েড ফোনে তথ্য স্থানান্তরে বিড়ম্বনার যেন শেষ নেই। তবে এই সমস্যার সহজ সমাধান নিয়ে এসেছে গুগল।

সম্প্রতি গুগল উন্মুক্ত করেছে এমন একটি অ্যাপ যার মাধ্যমে আইওএস থেকে অ্যানড্রয়েড ফোনে সব তথ্য চলে আসবে নিমিষেই। এই অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা তাদের আইফোনের তথ্য সহজেই অ্যানড্রয়েড ফোনে নিয়ে আসতে পারবেন।

এই অ্যাপের নাম Switch to Android এবং এটি ব্যবহার করলে আর কোনও ডেটা কেবলের প্রয়োজন পড়বে না।

সাধারণত অ্যানড্রয়েড থেকে আইওএসে তথ্য নিতে বা এর বিপরীত হলেও স্মার্টফোন ব্যবহারকারী অনেক তথ্য হারিয়ে ফেলেন। এ থেকে বাঁচার একমাত্র উপায় হল কম্পিউটার। প্রথমে সব ছবি, ভিডিও কম্পিউটারে স্থানান্তর করে আবার তা স্মার্টফোনে স্থানান্তর করতে হয়। গুগলের নতুন অ্যাপ এই কাজ অনেকটা সহজ করবে।

গুগল বলছে, Switch to Android অ্যাপ খুব সহজে এবং নিরাপদে আপনার গুরুত্বপূর্ণ ডেটা, ছবি, ভিডিও, কন্ট্যাক্টস, ক্যালেন্ডার ইভেন্ট প্রভৃতি একটি নতুন অ্যান্ড্রয়েড ডিভাইসে সরিয়ে ফেলতে সাহায্য করে। এ জন্য ডেটা কেবলের প্রয়োজন হয় না। এর বাইরেও অ্যাপটি নতুন ডিভাইসটির সেটিং-এ নানা রকম সাহায্য করে।

এই অ্যাপের মাধ্যমে শুধু যে কন্ট্যাক্ট নম্বর, ক্যালেন্ডার ইভেন্ট, ছবি বা ভিডিও আইফোন থেকে অ্যানড্রয়েড ফোনে স্থানান্তর করে নেওয়া যায় শুধু তা-ই নয়! ব্যবহারকারীরা তাদের আই ক্লাউডের তথ্যও স্থানান্তর করে নিতে পারবেন।

তবে Switch to Android অ্যাপটি তালিকাভুক্ত অ্যাপ নয়। ফলে এটি এখনও অ্যাপ স্টোরে আসেনি। তাই সরাসরি লিংক থেকেই এটি ডাউনলোড করে নিতে হবে।

“Switch to Android” App Download Link

Switch to Android অ্যাপটি ডাউনলোড করতে পারবেন এই লিঙ্ক থেকে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক পাবনা
Themes Customized By Shakil IT Park